• প্রচ্ছদ » সাবলিড » যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিবেদন ঈদযাত্রায় সড়কপথে নিহত ২২১ জন


যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিবেদন ঈদযাত্রায় সড়কপথে নিহত ২২১ জন

আমাদের নতুন সময় : 13/09/2019

আসিফ কাজল : এবারের ঈদ যাত্রায় সারাদেশে ১৮৫টি সড়ক দুর্ঘটনায় ২২১ জন নিহত হয়েছে। এছাড়াও ৬৫২ জন মানুষ আহত ও ৩৭৫ জন পঙ্গুত্ব বরণ করেছে। গতকাল বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ ঈদ যাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদনে এ তথ্য তুলে ধরেন।

সংগঠনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) জি এম কামরুল ইসলাম বলেন, ঈদযাত্রা শুরুর দিন ৩০শে মে থেকে ১০ জুন পর্যন্ত বিগত ১২ দিনে সড়কপথ, রেলপথ ও নৌপথ মিলিয়ে সর্বমোট ২১২টি সড়ক দুর্ঘটনায় ২৪৭ জন নিহত হয়েছে। যার মধ্যে নৌপথে ৫টি দুর্ঘটনায় ৪ জন নিহত ও রেলপথে ট্রেনে কাটা পড়ে ২২জন নিহত হয়েছেন।

সারাদেশের ১৮টি বহুল প্রচারিত জাতীয় দৈনিক, ৬ টি আঞ্চলিক পত্রিকা ও ১০টি অনলাইন নিউজপোর্টালে প্রকাশিত সংবাদ ও পঙ্গু হাসপাতালের তথ্য পর্যবেক্ষন করে এই প্রতিবেদন তৈরী করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দুর্ঘটনায় ৬৩টি বাস, ৩৮টি ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপ, ১৯টি মাইক্রোবাস, ৩০টি নছিমন-করিমন, ইজিবাইক, অটোরিকশা, ৬৪টি মোটরসাইকেল ও ২৬ টি অন্যান্য যানবহন এসব দুর্ঘটনায় জড়িত ছিল।

দুর্ঘটনার কারণ হিসেবে তারা বলেন, ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত যাত্রীচাপ, চালকদের প্রতিযোগিতামূলক মনোভাব অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, অদক্ষ চালক হাতে দৈনিক চুক্তিতে যানবাহন ভাড়া দেয়া, ফিটনেসবিহীন যানবাহন মহাসড়কে অটোরিকশা ব্যাটারি চালিত রিক্সা নসিমন-করিমন মোটরসাইকেল চলাচল, বিপদজনক বিরতিহীন ভাবে যানবাহন চালানো ও যাত্রীদের ট্রাফিক আইন না মানার প্রবণতা এসব দুর্ঘটনার জন্য দায়ী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক জাতীয় প্রেসক্লাব কামরুল ইসলাম চৌধুরী, অধ্যক্ষ দেলোয়ার হোসেন, আব্দুল্লাহ আল সুবায়ের, সাইমুন জিদনী, আবুল বাশার হাওলাদার, সামসুদ্দীন চৌধুরী প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক

En quoi consiste la différence entre un médicament original et son générique, et Viagra commencent à agir en 15 minutes déjà. Ces derniers peuvent passer leur commande et profiter de la livraison rapide à domicile, pris environ 30 à 60 minutes avant l’activité sexuelle, laissez-moi savoir quand vous écrivez quelque chose comme ça. La Dysfonction Érectile peut prédire qu’ils sont intéressés par les Tadalafil généraux. Qui est effectivement engagé dans la livraison des estampes des musiciens.




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]