• প্রচ্ছদ » শেষ পাতা » জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা অবহেলায় দুই নবজাতকের মৃত্যুর অভিযোগ


জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা অবহেলায় দুই নবজাতকের মৃত্যুর অভিযোগ

আমাদের নতুন সময় : 14/09/2019

 

খাদেমুল বাবুল : জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা অবহেলায় দুই নবজাতকের মৃত্যুর অভিযোগ ওঠেছে। জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ঝালুরচর গ্রামের শফিকুলের নয় দিনের শিশুকন্যা সামিয়াকে শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হলে বৃহস্পতিবার দুপুরে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ৮টার দিকে শিশুটির মৃত্যু হয়। শিশুর স্বজনদের অভিযোগ, হাসপাতালের ওয়ার্ডে কোনো চিকিৎসক ছিলেন না। নার্সদের ডেকে পাওয়া যায়নি। শিশুর নানী আজিমা বলেন, ভর্তির পর তার নাতনিকে স্যালাইন ও অক্সিজেন দেয়া হয়। কিন্তু রাত সাড়ে আটটার দিকে সে গুরুতর অসুস্থ হলে নার্স-ডাক্তারদের খোঁজে না পাওয়ায় সামিয়ার মৃত্যু হয়। সামিয়ার মৃত্যুর পাঁচ মিনিট পর একই ওয়ার্ডে মারা যায় ইসলামপুরের গুঠাইল এলাকার সোবাহান মিয়ার দুই দিন বয়সী শিশু কন্যা।
শিশুর নানী ফরিদা বেগমের অভিযোগ, সামিয়া মারা যাওয়ার পর তার নাক থেকে অক্সিজেন খুলে তার নাতনীর নাকে লাগানোর পর পরই সে মারা যায়। পাঁচ মিনিটের মধ্যে এক ওয়ার্ডে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ওই ওয়ার্ডে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক ডাক্তার তাজুল ইসলাম বলেন, মস্কিস্তে রক্তক্ষরণজনিত কারণে শিশু দু’টি মারা গেছে। তবে তাদের পরিবারের অভিযোগ ঠিক নয়।
জামালপুর হাসপাতালের শিশু ওয়ার্ডে ২৫ জনের ধারণ ক্ষমতার বিপরীতে ৭০ জন রোগী ভর্তি রয়েছে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]