• প্রচ্ছদ » সাবলিড » প্রমাণ করে দেখান রাস্তায় যারা চলাচল করি, তাদের নিরাপত্তা দিতে আপনারা ব্যর্থ হননি, সরকারকে সুলতানা কামাল


প্রমাণ করে দেখান রাস্তায় যারা চলাচল করি, তাদের নিরাপত্তা দিতে আপনারা ব্যর্থ হননি, সরকারকে সুলতানা কামাল

আমাদের নতুন সময় : 14/09/2019

আবদুল অদুদ : মানবাধিকার কর্মী ও টিআইবির চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, আমি বিশ্বাস করি, আওয়ামী লীগ জনমানুষের দল ও মুক্তিযুদ্ধে তারা নেতৃত্ব দিয়েছে। অন্য যে কোনো দলের তুলনায় মানুষের সঙ্গে সম্পৃক্ততাও বেশি। আজ আমরা যেন প্রজায় পরিণত হয়েছি। শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘যাত্রী অধিকার দিবস ঘোষণা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, পরিবহন নেতা হোসেন আহমদ মজুমদার, যাত্রী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, সাংবাদিক আবু সাঈদ খান, ফাহমিদুল হক লিটন।
সুলতানা কামাল বলেন, যে বাসগুলো রাস্তায় নামানো হয়, সেগুলো কারা নামায়, কার পারমিশনে রাস্তায় চলে। এখন বাসে ওঠে আমি সিট পাবো কি না, বসতে পারবো কি না, জান নিয়ে গন্তব্যে যেতে পারবো কি না, নারীরা মান-সম্মান নিয়ে, ধর্ষিত না হয়ে গন্তব্যে পৌঁছতে পারবো কি না সে সমস্যাও এসে দাঁড়িয়েছে। এর দায়-দায়িত্ব কে নেবে? কেউই দায় নিচ্ছি না। বরং অন্যের ওপর দায়টা ছেড়ে দিচ্ছি। সবাই একে ওকে দোষারোপ করছি। যার যার জায়গা থেকে আমরা কেউ দায়িত্ব না নিয়ে এড়িয়ে যাচ্ছি।
তিনি বলেন, আমি মুক্তিযুদ্ধ করেছি। দেশের যে কোনো সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশ নিয়েছি। আমার জন্য অত্যন্ত গর্বের বিষয় যে, আমাদের অর্থনীতি হংকং, সিঙ্গাপুরকে ছাড়িয়ে গেছে। কিন্তু সব সময় যখন আমরা কোনো সমস্যা নিয়ে কথা বলি, তখন বলা হয় ‘ম্যাডাম সবসময় হংকং বা সিঙ্গাপুরের সঙ্গে তুলনা করলে তো হবে না।’ এখন কিন্তু তারা নিজেরাই হংকং, সিঙ্গাপুর থেকে আমাদের অর্থনীতিকে ছাড়িয়ে যাবার কথা বলছেন। আমরা এখন থেকে হংকং, সিঙ্গাপুরের সঙ্গে সব বিষয়ে তুলনা করে কথা বলব। সম্পাদনা :সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]