রোগী ভর্তি শুরু শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে

আমাদের নতুন সময় : 15/09/2019

শাহীন খন্দকার : রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চারটি ওয়ার্ডে একযোগে চিকিৎসা সেবা দেওয়া শুরু হচ্ছে আজ। ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. আবুল কালাম বলেন, দু’টি ওয়ার্ডে পুরুষ রোগী, একটিতে নারী এবং একটি ওয়ার্ডে শিশুদের ভর্তি করা হবে। এই সপ্তাহের শেষে অপারেশন থিয়েটারও চালু হয়ে যাবে।
আগামী এক সপ্তাহের মধ্যেই ইনস্টিটিউট পুরোদমে চলতে শুরু করবে। এছাড়া ইন্টেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ), পুরুষ এসডিইউ কেয়ার, নারী এসডিইউ কেয়ার বেডও আগামী সপ্তাহে চালু করা হবে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সব ধরনের সেবা পাওয়া যাবে বলে জানান পরিচালক। গত অক্টোবরে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিল।
ড. আবুল কালাম বলেন, উদ্বোধনের পর আমরা অগোছালো একটা পরিবেশ পেয়েছিলাম। কর্মী সংকট ছিল। বিভিন্ন রকমের সংকট থাকায় আমরা এতোদিন রোগী ভর্তি করাতে পারিনি।
তবে জানা গেছে, ভবনটি এখনো অগোছালোই রয়ে গেছে। হাসপাতালে রোগী ও স্বজনদের সহজ চলাচলের জন্য বসানো এলিভেটরগুলো চালু হয়নি। অনেকগুলো লিফটও বন্ধ। কয়েকটি সিঁড়িতে এখনো সংস্কার কাজ চলছে। এমনকি ক্যান্টিনও চালু হয়নি। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]