• প্রচ্ছদ » শেষ পাতা » শিক্ষার গুণগত মানোন্নয়নে আধ্যয়নিক উদ্যোগের কোনো বিকল্প নেই, বললেন শাহজাহান মিনা


শিক্ষার গুণগত মানোন্নয়নে আধ্যয়নিক উদ্যোগের কোনো বিকল্প নেই, বললেন শাহজাহান মিনা

আমাদের নতুন সময় : 15/09/2019

ইউসুফ বাচ্চু : এসইউবি উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনা বলেছেন, শিক্ষার গুণগত মানোন্নয়নে এ ধরনের আধ্যয়নিক কর্মশালা উদ্যেগের কোনো বিকল্প নেই। অদূর ভবিষ্যতে অনূরূপ অন্যান্য বিষয়ে আরো নতুন নতুন কার্যক্রম গ্রহণের মাধ্যমে এসইউবিকে তার কার্যক্রমে আরো দ্রুততা ও দক্ষতার সঙ্গে এগিয়ে নিয়ে যাবে। এ ব্যপারে সকল কার্যক্রম গ্রহনের তিনি অঙ্গীকার ব্যাক্ত করেন। শনিবার স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) অনুষদ উন্নয়ন বিষয়ে সাত পর্বের সিরিজ কর্মশালার শেষ পর্বেও সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অনুষদ উন্নয়ন বিষয়ক সাত পর্বের এ সিরিজ কর্মশালার সার্বিক পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন এসইউবির অধ্যাপক অ্যামিরেটাস ড. ইফতেখার গণি চৌধুরী। এ ৭টি কর্মশালায় এসইউবির বিজ্ঞান ও প্রযুক্তি, ব্যবসায় ও সামাজিক বিজ্ঞান এবং ফার্মাসি ও স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের আওতাধীন বিভিন্ন বিভাগের মোট ৭০ জন অনুষদ সদস্য বিভিন্ন বিষয়ের উপর তাদের প্রবন্ধ, চিন্তাভাবনা উপস্থাপন করেন এবং কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষক-শিক্ষিকা ও বিশেষজ্ঞগণ তাঁদের সুচিন্তিত মতামত ও সুপারিশ তুলে ধরেন। বিশেষজ্ঞ শিক্ষকবৃন্দ এ মর্মে তাদের অভিমত ব্যাক্ত করেন যে, এ সিরিজ কর্মশালার উপস্থাপনা সংশ্লিষ্ট তরুণ শিক্ষকদের দক্ষতা ও সামর্থ উন্নয়নে যেমনি ভূমিকা রাখবে, তেমনি তা আনুষঙ্গিক ধারণাসমূহের মধ্যে মিথস্ক্রিয়া সৃষ্টির মাধ্যমে তাদের চিন্তার পরিধি সম্প্রসারণেও বিশেষভাবে সহায়ক হবে।
উপস্থাপিত বিষয়সমূহ নিয়ে পরবর্তীতে একটি সম্পাদিত সংকলন প্রকাশের চিন্তাভাবনাও রয়েছে এসইউবির।
এসইউবির উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাপনী পর্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল কবির, অধ্যাপক অ্যামিরেটাস ড. ইফতেখার গণি চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস। এসইউবির বিভিন্ন অনুষদের ডিন ও অন্যান্য শিক্ষকবৃন্দ এতে উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]