• প্রচ্ছদ » সর্বশেষ » আয়কর আপিল ট্রাইব্যুনালগুলোতে একজন করে জেলা জজ নিয়োগ করা উচিত, বললেন আইনমন্ত্রী


আয়কর আপিল ট্রাইব্যুনালগুলোতে একজন করে জেলা জজ নিয়োগ করা উচিত, বললেন আইনমন্ত্রী

আমাদের নতুন সময় : 16/09/2019


জান্নাতুল পান্না : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শিগগিরই প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা করে দেশের আটটি আয়কর আপীল ট্রাইব্যুনালে আট জন জেলা জজ নিয়োগের ব্যবস্থা করা হবে। গতকাল সচিবালয়ে আইন মন্ত্রনালয়ে সম্মেলন কক্ষে বাংলাদেশ ট্যাক্স লইয়ার্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এর সঙ্গে তাদের বিভিন্ন দাবী দাওয়া নিয়ে বৈঠককালে আইনমন্ত্রী এসব কথা বলেন। ১৯৮৪ সালের আয়কর অধ্যাদেশ অনুযায়ী আয়কর আপীল ট্রাইব্যুনালে জেলা জজসহ অন্যান্য পদবীর লোক নিয়োগের বিধান আছে। কিন্তু বর্তমানে শুধু দুজন কর কমিশনার দিয়ে বেঞ্চ গঠন করে কায়কর আপীল মামলার বিচার কাজ চলছে। কায়কর আইনজীবীদের একটি প্রতিনিধি দল বিষয়টি আইনমন্ত্রীকে অবহিত করে প্রত্যেক ট্রাইব্যুনালে একজন করে জেলা জজ নিয়োগের দাবী জানালে মন্ত্রী এসব কথা বলেন।
এসময় তিনি তিন সদস্যের ট্রাইব্যুনাল গঠনের মতামত দেন। এদের মধ্যে একজন হবেন জেলা বা জেলা জজ পদ মর্যাদার বিচার বিভাগীয় কর্মকর্তা, আয়কর বিভাগের কর্মকর্তা হবেন একজন এবং আয়কর আইনজীবী থাকবেন একজন।
বৈঠকে এসোসিয়েশনের নেতৃবৃন্দ ছাড়াও লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শাহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো গোলাম সারওয়ার উপস্থিত ছিলেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]