• প্রচ্ছদ » সর্বশেষ » গোলাম মোর্তোজা বললেন, শোভন-রাব্বানীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিলে কোনো দৃষ্টান্ত স্থাপন হবে না


গোলাম মোর্তোজা বললেন, শোভন-রাব্বানীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিলে কোনো দৃষ্টান্ত স্থাপন হবে না

আমাদের নতুন সময় : 16/09/2019


লিয়ন মীর : ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হলে ছাত্রলীগের মধ্যে কোনো শৃঙ্খলা ফিরে আসবে না এবং ইতিবাচক দৃষ্টান্ত স্থাপন হবে না বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষক ও ‘সাপ্তাহিক’ সম্পাদক গোলাম মোর্তোজা ।
তিনি বলেন, শোভন-রাব্বানী জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় উপাচার্যের কাছে চাঁদা দাবি করেছেন, হুমকি দিয়েছেন। বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী চাঁদা চাওয়া, হুমকি দেয়া গুরুতর অপরাধ। কিন্তু এই গুরুতর অপরাধের ভিত্তিতে রাষ্ট্রীয় আইনগত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। শুধু পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। পদ থেকে সরিয়ে দেয়াটাই অপরাধের একমাত্র শাস্তি হতে পারে না। যদি সত্যি সত্যিই ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে তাহলে আইনের প্রয়োগ কোথায়? এখানে তো আইনের প্রয়োগ দেখা যাচ্ছে না। যার ফলে এই পদক্ষেপের মাধ্যমে কোনো পরিবর্তন আসবে না।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শোভন-রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেয়াটাকে এই মুহূর্তে ইতিবাচকভাবে দেখতে পারছি না। ইতিবাচকভাবে দেখতাম যদি তাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনো আইনগত ব্যবস্থা নেয়া হতো। যতোক্ষণ পর্যন্ত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না ততোক্ষণ এটাকে বিশেষ কোনো পদক্ষেপ হিসেবে গ্রহণ করা যাচ্ছে না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]