• প্রচ্ছদ » শেষ পাতা » ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে কাজ করছে সরকার, বললেন মুজিবুল হক চুন্নু


ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে কাজ করছে সরকার, বললেন মুজিবুল হক চুন্নু

আমাদের নতুন সময় : 16/09/2019

মো. আখতারুজ্জামান : শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. মুজিবুল হক চুন্নু বলেন, ঝুকিপূর্ণ শিশুশ্রম নিরসনের জন্য খুব শিগগিরই সরকার একটি প্রকল্প প্রণয়ন করতে যাচ্ছে। প্রকল্পের উদ্দেশ্য হবে দেশের শিশুশ্রম কমিয়ে নিয়ে আসা। দেশের আগের তুলনায় শিশুশ্রম অনেক কমেছে।
রোববার ডেইলি স্টার ভবনে এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এডুকোর কারিগরি সহযোগিতায়, চাইল্ড ফান্ড কোরিয়ার (সিএফকে) এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে জানানো হয়, সিএফকের অর্থায়নে, ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) ‘অধিকার’ নামে একটি প্রকল্প গ্রহণ করেছে। এটি রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বাস্তবায়ন হচ্ছে। প্রকল্পটির এরপর পৃষ্ঠা ৭, সারি
(শেষ পৃষ্ঠার পর) মাধ্যমে ৩০০ জন শ্রমজীবী শিশুকে বিনামূল্যে পাঠদানসহ কারীগরি প্রশিক্ষণ এবং স্বাস্থ্য সেবা ও আনন্দঘন পরিবেশে বিনোদনের ব্যবস্থা করা হবে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ড. মুহম্মদ শহীদ উজ জামান বলেন, সরকারের পাশাপাশি সামাজিক সচেতনতার মাধ্যমে শিশুশ্রম কমিয়ে আনা সম্ভব। কর্মজীবী শিশুদের সঠিক মর্যাদা এবং প্রাপ্য অধিকার নিশ্চিত করতে পারলেই সমাজ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এ কে এম রফিকুল ইসলাম, এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এডুকোর কান্ট্রি ডিরেক্টর জনি মন্টু সরকার প্রমুখ। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]