• প্রচ্ছদ » শেষ পাতা » বঙ্গবন্ধুর যোগদানের দিবসেই ‘বীমা দিবস’ মিলেছে অর্থমন্ত্রীর সমর্থন


বঙ্গবন্ধুর যোগদানের দিবসেই ‘বীমা দিবস’ মিলেছে অর্থমন্ত্রীর সমর্থন

আমাদের নতুন সময় : 16/09/2019

মেরাজ মেভিজ : বীমা দিবসের তারিখ নিয়ে শেষ কয়েক বছর ধরেই আইডিআরএ ও বিআইএ নিজেদের মধ্যে আলোচনা করে আসছিল। প্রাথমিকভাবে আলফা ইন্সুরেন্সে বঙ্গবন্ধুর যোগদানের দিনকেই বেছে নেয়া হয়েছিল। তবে অপেক্ষা ছিল অর্থমন্ত্রনালয়ের। গতকাল রোববার সম্মতি এরপর পৃষ্ঠা ৭, সারি
(শেষ পৃষ্ঠার পর) দিয়েছেন অর্থমন্ত্রীও। শিগগিরই এ নিয়ে মন্ত্রনালয়ের নির্দেশ জারি হবে বলে জানিয়েছেন বিআইএ সভাপতি শেখ কবির হোসেন।
বঙ্গবন্ধু ট্রাস্টের অনুমোতি সাপেক্ষে ১ লা মার্চকে জাতীয় বীমা দিবস হিসাবে ঘোষণার প্রস্তাব করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কতৃপক্ষ (আইডিআরএ)।
এ আবেদনের বিষয়টি গতকাল উঠে আসে প্রথমবারের মতো বীমা খাতের সকল পক্ষের সঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আলোচনার টেবিলে। আইডিআরএ’র ব্যবস্থাপনায় রোববার রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় অর্থনীতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত থাকা বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসেসিয়েশন (বিআইএ) এর চেয়ারম্যান শেখ কবির হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
তিনি এ প্রতিবেদককে বলেন, প্রথমবারের মতো অর্থমন্ত্রীর সঙ্গে আমাদের এ বৈঠকটি বেশ ফলপ্রসু হয়েছে। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উঠে আসে বীমা দিবস পালনের বিষয়টিও। এ বিষয়ে অর্থমন্ত্রী তার সম্মতি প্রধান করে নির্দেশনা দিয়েছে। শিগরিই এ নিয়ে মন্ত্রনালয় থেকে প্রজ্ঞাপন জারি হবে। সব কিছু ঠিক থাকলে আসছে বছরের ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসাবে পালিত হবে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]