সোনারগাঁয়ে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০

আমাদের নতুন সময় : 16/09/2019

শাহ জালাল : কাঁচপুরের একটি রপ্তানিমুখী শিল্প কারখানার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তিসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে আগুন জালিয়ে বিক্ষোভ করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অর্ধশতাধিক টিয়ার শেল ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।
গতকাল রোববার সকালে বেতন ভাতা বৃদ্ধি, মাতৃত্বকালীন ছুটিসহ কয়েকটি সুযোগ সুবিধার দাবিতে কাঁচপুরে সিনহা ওপেক্স গ্রুপের কারখানায় শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধ করলে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে এ সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ এরপর পৃষ্ঠা ৭, সারি
(শেষ পৃষ্ঠার পর) হয়ে যায়। পরে দুপুর ১২ টার দিকে শ্রমিকদের শান্ত করে সড়কে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কারখানা কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করে।
বিক্ষুদ্ধ শ্রমিকরা জানান, সিনহা গার্মেন্টেসে অনেক মহিলা শ্রমিক কাজ করেন। মহিলা শ্রমিকদের জন্য মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালীন সময়ে ভাতা প্রদান, মাসিক বেতন প্রতি মাসের ৮ তারিখের মধ্যে পরিশোধ ও ভাতা বৃদ্ধির জন্য দীর্ঘদিন ধরে দাবী করা হলেও কারখানা কর্তৃপক্ষ তা মেনে নিচ্ছেন না। মাতৃত্বকালীন ছুটি দাবী করায় অনেক মহিলা শ্রমিককে কারখানা থেকে বহিস্কার করা হয়েছে।
শিল্প পুলিশ ৪ এর পুলিশ সুপার বশির আহম্মেদ জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। সড়কে যান চলাচলও স্বাভাবিক আছে। এ ছাড়া যেকোন পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]