• প্রচ্ছদ » প্রথম পাতা » ছাত্রলীগের অভিযুক্ত ৭২ নেতার বিরুদ্ধে সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর, জানালেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা


ছাত্রলীগের অভিযুক্ত ৭২ নেতার বিরুদ্ধে সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর, জানালেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

আমাদের নতুন সময় : 17/09/2019

 

ইসমাঈল ইমু ও সমীরণ রায় : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলছেন, একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদন দিয়ে তড়িঘড়ি করে ছাত্রলীগের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। ওই প্রতিবেদনটির সত্যতাও যাচাই করার দরকার বলেও মনে করেন তারা। তবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, ছাত্রলীগ নিয়ে কোনো কথা বলতে চাই না। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, একটি পত্রিকায় গোয়েন্দা প্রতিবেদন ছাপা হয়েছে। এই প্রতিবেদনের সত্যতা কতটুকু সেটিও দেখার বিষয়। পাশাপাশি কোনো প্রতিবেদনে কারো বিরুদ্ধে অভিযোগ উঠলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে বিষয়টি এমনও নয়। তবে যাচাই বাছাইয়ের ভিত্তিতে ভবিষ্যতে দেখা যাবে।
আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ বিষয়ে আপাতত কথা বলতে রাজি হননি।
ক্ষমতাসীন দলের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নানা অভিযোগের দায় নিয়ে গত শনিবার পদত্যাগ করেন। ইতোমধ্যে কয়েকটি অডিও ফোনালাপও ভাইরাল হয়েছে। আবার গোয়েন্দা রিপোর্টে এই দুই নেতা ও তাদের অনুসারীদের বিরুদ্ধে প্রশ্ন ফাঁস, বিবাহিত, মাদক ব্যবসাসহ বিভিন্ন নেতিবাচক কর্মকা-ের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে।
গোয়েন্দা সূত্র জানায়, ছাত্রলীগের সহ-সভাপতি তানজীল ভূঁইয়া তানভীরের বয়স ত্রিশের বেশি। সহ-সভাপতি রেজাউল করিম এনবিআরে চাকরি করছেন, সোহান খান প্রশ্ন ফাঁসে জড়িত, আরেফিন সিদ্দিক সুজন মাদক কারবারে জড়িত ও তার বাবা মাদারীপুর জেলার পাঁচখোলা ইউনিয়ন জামায়াতের আমির ছিলেন। কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আতিকুর রহমান খানের বিরুদ্ধে মাদক ও অস্ত্র ব্যবসায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। সহ-সভাপতি ফুয়াদ রহমান খান রাজনীতিতে নিষ্ক্রিয়, সাদিক খান বিবাহিত, তৌহিদুল ইসলাম চৌধুরী বিএনপি-জামায়াত পরিবারের সন্তান, এস এম তৌফিকুল হাসান সাগরের বাবা যুদ্ধাপরাধী, তৌহিদুর রহমান হিমেল ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত, মাহমুদুল হাসান জামায়াত পরিবারের সন্তান, শহিদুল ইসলাম চাকরিজীবী, সুজন ভূঁইয়া অগ্রণী ব্যাংকে চাকরিরত, তৌহিদুর রহমান পরশ আগে ছাত্রলীগের কোনো পদে ছিলেন না, কামাল খান কোটাবিরোধী আন্দোলনকারী, সৈয়দ আরিফ হোসেন পহেলা বৈশাখের অনুষ্ঠানে অগ্নিসংযোগে জড়িত, খালিদ হাসান নয়ন মেডিকেল প্রশ্ন ফাঁসে জড়িত ও বয়স ত্রিশোর্ধ্ব, আবু সাঈদ ছাত্রলীগ থেকে আজীবন বহিস্কৃত, তানজিদুল ইসলাম শিমুল রাজনীতিতে নিষ্ক্রিয়, রুহুল আমিন সাবেক ছাত্রদল নেতা ও বিবাহিত, সোহানী হাসান তিথি বিবাহিত। মাহমুদুল হাসান তুষার গোপনে শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত এবং পহেলা বৈশাখের অনুষ্ঠানে অগ্নিসংযোগকারী। এস এম হাসান আতিক ৩৯তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত ও বিবাহিত, সুরঞ্জন ঘোষের বয়স ত্রিশের বেশি। আরেক সহ-সভাপতি রাকিব উদ্দিন ঠিকাদার ও সোহেল রানার বয়স ত্রিশের বেশি। তাছাড়া আগে তিনি ছাত্রলীগের কোনো পদে ছিলেন না। আয়ানাল সর্দার রাজনীতিতে নিষ্ক্রিয়, মুনমুন নাহার বৈশাখী জামায়াত পরিবারের সন্তান ও বিবাহিত। তরিকুল ইসলাম বিভিন্ন মামলার আসামি ও নিয়োগ-বাণিজ্য প্রতারণায় যুক্ত।
সূত্র আরো জানায়, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ চৌধুরী পহেলা বৈশাখের অনুষ্ঠানে অগ্নিসংযোগে জড়িত, শাকিল ভূঁইয়া বিএনপি পরিবারের সন্তান। তার বাবা খোকন ভূঁইয়া মাদারীপুর পৌরসভা ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক। মোর্শেদুল হাসান রূপম সাবেক ছাত্রদল নেতা। সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলম জামায়াত পরিবারের সন্তান। তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগও রয়েছে। সহসম্পাদক জাফর আহমদ ইমন সাবেক ছাত্রদল নেতা। তাছাড়া এর আগে তিনি ছাত্রলীগের কোনো পদে ছিলেন না। শরিফুল ইসলাম কোতয়াল ও সোহরাব হোসেন শাকিলও অতীতে ছাত্রলীগের কোনো পদে ছিলেন না। আসিফ রায়হানের বাবা চাঁদপুর জেলার গুপ্তি ইউনিয়ন বিএনপির সভাপতি। তানভীর আব্দুল্লাহ অতীতে ছাত্রলীগের কোনো কমিটিতে ছিলেন না। তিনি একজন ব্যবসায়ী। সামিয়া সরকার বিবাহিত। তার বাবা আব্দুস সবুর সরকার গাজীপুর সিটি করপোরেশনে বিএনপির মনোনীত ওয়ার্ড কাউন্সিলর। ফারজানা ইয়াসমিন রাখি বিবাহিত। তামান্না তাসনিম তমা বিবাহিত ও আগে ছাত্রলীগের কোনো পদে ছিলেন না। মেহেদী হাসান রাজু এসআই নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক হন। রেজাউল করিমের বয়স ত্রিশের বেশি। আঞ্জুমানারা অনু বিবাহিত ও প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত। সহসম্পাদক শেখ আরজু বিবাহিত। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]