• প্রচ্ছদ » » নিজের আবেগ-অনুভ‚তি মন খুলে যার কাছে প্রকাশ করা যাবে না, সেই ধরনের মানুষের সঙ্গে কখনো দীর্ঘমেয়াদি কোনো সম্পর্কে জড়াবেন না!


নিজের আবেগ-অনুভ‚তি মন খুলে যার কাছে প্রকাশ করা যাবে না, সেই ধরনের মানুষের সঙ্গে কখনো দীর্ঘমেয়াদি কোনো সম্পর্কে জড়াবেন না!

আমাদের নতুন সময় : 17/09/2019

আলফা আরজু

ঊীঃবৎহধষ ঠধষরফধঃরড়হ ্ আত্মতৃপ্তি। আপনি একটা ‘লাল পোশাক’ পরে নিজে খুবই খুশি, আরাম ও ভালো লাগায় উড়ছেন। হঠাৎ করে আপনাকে কেউ (বন্ধু, পার্টনার, আত্মীয়) বললো… লাল রঙে তোমাকে মানায় না। কেল্লাফতে, আপনি সঙ্গে সঙ্গে ভাবতে শুরু করলেন… তাই মনে হয় সত্যি। ‘আমাকে লাল মানায় না।’ আপনি ফটোগ্রাফি বা সাংবাদিকতা বা সাহিত্য রচনা ভালোবাসেন। কিন্তু আপনাকে কেউ একজন বললো… ‘এটা তোমার জন্য সঠিক পেশা নয়’। সেদিন থেকে আপনি আপনার পছন্দ জলাঞ্জলি দিয়ে এমন কিছু শুরু করলেন যা আপনি পছন্দ করেন না। আপনি দৌড়াতে পছন্দ করেন। কিন্তু কেউ একজন বললো… ‘তোমার হামাগুড়ি দেয়া উচিত’। আপনি সঙ্গে সঙ্গে দৌড় থামিয়ে মাটিতে হামাগুড়ি দেয়া শুরু করলেন। ‘তোমার অমুকের সঙ্গে মেশা উচিত নয়’ আর আপনি থামিয়ে দিলেন।
উপরোক্ত পরিস্থিতি আমাদের অনেকের জীবনে আসতে পারে। এসব ক্ষেত্রে দুটো পক্ষ থাকে। একজন আপনার পছন্দ-অপছন্দ তোয়াক্কা না করে… আপনাকে নিয়ন্ত্রণ করতে চায়। অন্য পক্ষ ‘ঝামেলা এড়ানোর জন্য’, ‘অন্য পক্ষকে হারানোর ভয়ে, কষ্ট দেয়ার ভয়ে’… নিজের ভালো লাগা ও পছন্দগুলো ত্যাগ করে। কাউকে হারানোর ভয়ে… নিজের সত্তাকে অস্বীকার করা উচিত নয়। কাউকে হারানোর ভয় থাকলে… তাকে নিজ উদ্যোগে হারিয়ে ফেলা উচিত। আপনার যদি এ রকম াঁষহবৎধনষব ঢ়বৎংড়হধষরঃু থাকে ও আপনি সারাক্ষণ অন্যকে খুশি রাখতে ব্যতিব্যস্ত থাকেন… তাহলে আপনার স্পিরিচুয়াল ও ব্যক্তিত্বে ডিসওর্ডার আছে। নিজের আবেগ-অনুভ‚তি মন খুলে যার কাছে প্রকাশ করা যাবে না। সেই ধরনের মানুষের সঙ্গে কখনো দীর্ঘমেয়াদি কোনো সম্পর্কে জড়াবেন না। তাদের নিজেদের ঢ়বৎংড়হধষরঃু ফরংড়ৎফবৎ নিয়ে আপনার জীবন ‘ছ্যাড়াব্যাড়া’ করবে। সবশেষে : আপনার এসব অনুভ‚তি না থাকলে… অন্য হিসাব। সবাইকে খুশি করতে থাকেন জীবনে কোনোদিন হিসাব মিলাতে না পারলে… অন্যকে দায়ী করে লাভ হবে না। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]