• প্রচ্ছদ » সর্বশেষ » রোহিঙ্গাদের এনআইডি দেয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার কথা বললেন ইসি কবিতা খানম


রোহিঙ্গাদের এনআইডি দেয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার কথা বললেন ইসি কবিতা খানম

আমাদের নতুন সময় : 17/09/2019


রাজু চৌধুরী : গতকাল চট্টগ্রাম জেলা আঞ্চলিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কবিতা খানম বলেন, ডকুমেন্টের ভিত্তিতে অনেক সময় শনাক্ত করা যায় না। ভোটার হতে আগ্রহীদের সঙ্গে সরাসরি যদি কথা বলা যায় তবে বাংলাদেশি নাগরিক কিনা সেটি শনাক্ত করা সম্ভব হয়।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, রোহিঙ্গাদের বায়োমেট্রিক নেয়া আছে। সেই কপি আমরা নিয়ে এসেছি। নির্বাচন কমিশনেও বায়োমেট্রিক নিচ্ছি। ভোটার তালিকা করার আগে চট্টগ্রামের বিশেষ এলাকার ক্রসমেসে যদি মিলে যায় তাহলে তারা তো শনাক্ত হয়ে যাবে। রোহিঙ্গা যদি তালিকাভুক্ত হয়ে থাকে, তবে তাদের খুঁজে বের করার নির্দেশনা দিয়েছি। এটি সিন্ডিকেটের মাধ্যমে হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হচ্ছে। ইতোমধ্যে কিছু গ্রেপ্তারও হয়েছে।
২০১৪ সালে ল্যাপটপ হারানো প্রসঙ্গে তিনি বলেন, সেই সময় মামলা হয়েছে, তদন্ত হয়েছে। নির্বাচন কমিশনের তদন্তে যদি কেউ জড়িত প্রকাশ পায় তখন অভিযুক্ত কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় অ্যাকশন আছে। যদি বাইরের কেউ হয় তবে ফৌজদারি অ্যাকশন হবে। নির্বাচন কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভাগীয় অ্যাকশনের বাইরে কিন্তু ফৌজদারি অ্যাকশনের সুযোগ রয়েছে।
চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান, কক্সবাজার ও বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা, ২১ উপজেলার নির্বাচন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সম্পাদনা : টিএম হুদা/মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]