• প্রচ্ছদ » সর্বশেষ » ছাত্র সংগঠনের নেতারা বিবাহিত হলে টাকা কামানোর জন্য দুর্নীতিতে জড়িয়ে পড়ে, বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী


ছাত্র সংগঠনের নেতারা বিবাহিত হলে টাকা কামানোর জন্য দুর্নীতিতে জড়িয়ে পড়ে, বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

আমাদের নতুন সময় : 19/09/2019

আমিরুল ইসলাম : ছাত্র সংসদগুলো কার্যকর না হওয়ার কারণেই নানা রকম দুর্নীতির ঘটনা ঘটছে। ছাত্র সংগঠনের নেতৃত্বে ২৫ বছরের ঊর্ধ্বের কাউকে দায়িত্ব দেয়া ঠিক নয়। ছাত্র সংগঠনের নেতারা বিবাহিত হলে ছাত্রাবস্থায় টাকা কামানোর জন্য দুর্নীতিতে জড়িয়ে পড়ে বলে মনে করেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে ছাত্রলীগ নেতাদের আর্থিক লেনদেনের ঘটনা যদি সত্যি হয়ে থাকে এর চেয়ে দুর্ভাগ্যজনক ঘটনা আর কিছু হতে পারে না। দুর্নীতির কোন পর্যায়ে গেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যও দুর্নীতির সঙ্গে জড়িত হন? আমি এখনো বিশ্বাস করতে চাই এ ঘটনা সত্যি নয়। এ ঘটনাটির সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন।
এখন আমরা যে যার পেশার কাজ না করে অন্য কাজ করতে ভালোবাসি। একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের শিক্ষকতার পাশাপাশি আকর্ষণ থাকবে তিনি কী করে ভালো করে পড়াবেন, বই লিখবেন, গবেষণা করবেন। কিন্তু আমাদের দেশের শিক্ষদের এখন আকাক্সক্ষা হয়ে গেছে বারিধারা, গুলশানে বাড়ি করা, ব্যবসা-বাণিজ্য করা। এসব কারণে আমাদের মানসিক অবক্ষয়ের ক্যান্সার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা নিজেদের ক্যাম্পাসে থাকেন না। তারা ঢাকা থেকে আসা যাওয়া করেন। এটি কিন্তু কম বড় দুর্নীতি নয়। ইউজিসি এ বিষয়ে তদন্ত করতে পারে। এটা ইউজিসিরই কর্তব্য। এ নিয়ে আওয়ামী লীগের বক্তব্যও ভালো নয়। দুদক এই বিষয়টি নিয়ে তদন্ত করতে পারে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]