• প্রচ্ছদ » সর্বশেষ » দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, নাকি দলের ভেতরের দ্বন্দ্বের ফসল, বোঝার জন্য অপেক্ষা করতে হবে, বললেন ড. আসিফ নজরুল


দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, নাকি দলের ভেতরের দ্বন্দ্বের ফসল, বোঝার জন্য অপেক্ষা করতে হবে, বললেন ড. আসিফ নজরুল

আমাদের নতুন সময় : 19/09/2019


আমিরুল ইসলাম : ঢাকা বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক, অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, সাম্প্রতিক সময়ে দুর্নীতিবিরোধী যে ব্যবস্থা নেয়া হচ্ছে সেটা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স কিনা তা বোঝার জন্য আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে। এটা কী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নাকি দলের ভেতরের কোনো দ্বন্দ্বের ফসল? এটা বোঝার জন্য আমাদের আরও কিছুদিন সরকারের কার্যক্রম দেখতে হবে।
তিনি বলেন, দেশে অনেক বড় বড় দুর্নীতির ঘটনা ঘটেছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা যে সরকার ধামাচাপা দেয়ার চেষ্টা করে, এর রিপোর্টই প্রকাশ করতে দেয়নি এতোদিন যাবৎ। সেই সরকার আবার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েছে, এটা বিশ্বাস করা খুব কষ্টকর। সরকার যদি সত্যিই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে তাহলে ব্যাংক লুট, শেয়ারবাজার লুট, কারা টাকা পাচার করেছে? সব ক্ষেত্রে নতুন উদ্যমে বিচার শুরু করবে। দুর্নীতি দমন কমিশন বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু করবে। এমপি ও মন্ত্রীদের কাছ থেকে সরকার সম্পত্তির হিসাব নেবে এবং সেটা প্রকাশ করবে। দুর্নীতি দমন কমিশনকে স্বাধীনভাবে কাজ করতে দিলে এবং দুর্নীতির বিচারের জন্য স্পেশাল ব্যবস্থা নিলে তখন বোঝা যাবে, এটা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। হঠাৎ করে দুয়েকজনকে পদ থেকে সরিয়ে দেয়া হলে এবং গ্রেপ্তার করা হলে এটা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স কিনা সে বিষয়ে পরিষ্কার ধারণা পাওয়া যায় না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]