• প্রচ্ছদ » শেষ পাতা » সারা বিশ্বেমাদরাসা শিক্ষার রোল মডেল বাংলাদেশ, বললেন শিক্ষা উপমন্ত্রী


সারা বিশ্বেমাদরাসা শিক্ষার রোল মডেল বাংলাদেশ, বললেন শিক্ষা উপমন্ত্রী

আমাদের নতুন সময় : 19/09/2019

ইউসুফ বাচ্চু : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মাদরাসায় উচ্চ শিক্ষা প্রসারের লক্ষ্যে ইসলামি আরবি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। সারা বিশে^ এখন মাদরাসা শিক্ষার রোল মডেল বাংলাদেশ। উচ্চ শিক্ষায় মাদরাসা শিক্ষাকে কিভাবে যুগোপযুগী করা যায় সে ক্ষেত্রে সকলকে একসাথে কাজ করতে হবে। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ে মাদরাসায় উচ্চ শিক্ষা ব্যবস্থার উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মহিবুল হাসান চৌধুরী বলেন, রাষ্ট্রীয় শিক্ষা ব্যবস্থার মধ্যে মাদরাসা শিক্ষা ব্যবস্থা অত্যন্ত সুগঠিত ও চমৎকারভাবে সাজানো। এখান থেকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে সার্বজনীন পেশাগুলোতে অনেকেই আসছে এবং এ পেশাতে সবাই সাফল্য অর্জন করছে। এখন আমাদের চ্যালেঞ্জ হচ্ছে দ্বীনি শিক্ষা নিয়ে, নৈতিকতার শিক্ষা নিয়ে যদি তারা নিজ নিজ পেশায় নৈতিকতার চর্চা করে তাহলে বাংলাদেশে নৈতিকতার যে অবক্ষয় এবং দুর্নীতির যে সমস্যা তা আর থাকবে না।
বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেন, নতুন নতুন বিষয়ে অনার্স চালু না করে শিক্ষায় কোয়ালিটির উপর বেশি নজর দিতে হবে।
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর দিকনির্দেশনা ও সহযোগিতায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে অগ্রণী ভুমিকা পালন করছে।
সভায় আরো বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস. এম. এহসান কবীর, সফিউদ্দিন আহমদ, মহাপরিচালক, মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও প্রফেসর কায়সার আহমেদ, চেয়ারম্যান, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড। অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, মহাসচিব, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। আরো উপস্থিত ছিলেন ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. আবু হানিফা, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহ্মাদ, পরিচালক (অর্থ ও হিসাব) ছিদ্দিকুর রহমান ভূঁঞা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. আবদুল খালেক, সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন, সহকারী রেজিস্ট্রার ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]