• প্রচ্ছদ » প্রথম পাতা » সৌদি আরবে অবস্থানরত প্রবাসীদের সমস্যা নিয়ে বৈঠক করবে বাংলাদেশ-সৌদি আরব


সৌদি আরবে অবস্থানরত প্রবাসীদের সমস্যা নিয়ে বৈঠক করবে বাংলাদেশ-সৌদি আরব

আমাদের নতুন সময় : 19/09/2019

তাপসী রাবেয়া : সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে শিগগির দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং কমিটির বৈঠকের বিষয়ে একমত হয়েছে দু’দেশ। গত মঙ্গলবার দুপুরে সৌদি আরবের জেদ্দায় এক বৈঠকে একমত প্রকাশ করেন বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও কিংডম অফ সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার ড. নাসের এ আল দাআদ।
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্ত্রী ইমরান আহমদ বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি যৌথসভা করার গুরুত্ব আরোপ করেন। এর প্রেক্ষিতে সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার বলেন, দ্রুততম সময়ের মধ্যেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বাংলাদেশ থেকে সৌদি আরবে আরো বেশী কর্মী নেয়ার আহ্বান করলে সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার এ ব্যাপারে ইতিবাচক আশ্বাস দেন। সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার আরো উল্লেখ্য করেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক অত্যন্ত নিবিড়, ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ।এছাড়াও বৈঠকে মুসলিম উম্মাহ’র ভ্রাতৃত্ব, ঐক্য, সংহতি ও পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে আরো উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, সৌদি আরবের ইন্টেরিয়র মিনিস্ট্রির সচিব (ইন্টেরিয়র-সিকিউরিটি) মোহান্না, ইন্টেরিয়র মিনিস্টারের অ্যাডভাইজার ড. আব্দুল্লাহ বিন ফাখরি আল আনছারি, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কাউন্সেল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. যাহিদ হোসেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]