• প্রচ্ছদ » শেষ পাতা » ঢাবির ৩৪ শিক্ষার্থীর ভর্তি বাতিল ও জড়িতদের শাস্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন


ঢাবির ৩৪ শিক্ষার্থীর ভর্তি বাতিল ও জড়িতদের শাস্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

আমাদের নতুন সময় : 20/09/2019

আসিফ কাজল : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি পন্থী শিক্ষকদের (সাদা দল) আহবায়ক ও সিনেট সদস্য এবিএম ওবায়দুল ইসলাম বলেছেন, গত মার্চ মাসে ব্যবসা শিক্ষা অনুষদের সান্ধ্যকালীন ‘কর ব্যবস্থানা’ প্রোগ্রামে যে ৩৪ জন ছাত্রকে ভর্তি করা হয়েছে। সেখানে কোনো ধরণের নিয়মনীতি অনুসরন করা হয়নি। গতকাল ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে ডাকসু নির্বাচনের আগে ব্যবসা অনুষদের ৩৪ শিক্ষার্থীর অবৈধ ভর্তি ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধনে তিনি একথা তিনি বলেন।
তিনি আরো বলেন, সারাদেশের বিশ্ববিদ্যালয়ের উপচার্য্যদের কর্মকান্ড আজ প্রশ্নবিদ্ধ। তাদের অর্থনৈতিক কেলেঙ্কারি, নারী ঘটিত কর্মকান্ড ও স্বজনপ্রীতির কারণে আমি লজ্জিত।
ব্যবসা অনুষদের সাবেক ডিন অধ্যাপক সিরাজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে ¯œাতক পাশ শেষে দুবছরের অভিজ্ঞতা, প্রতিটি পর্যায়ে দ্বিতীয় শ্রেণী, পত্রিকায় বিজ্ঞপ্তি এবং লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হয়ে থাকে। ডাকসু নির্বাচনের আগে ভর্তি কার্যক্রমে চিরকুটের মাধ্যমে ভর্তি করা হয়েছে যা সম্পূর্ণ অবৈধ।
মানববন্ধনে অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান বলেন, যে শিক্ষা প্রতিষ্ঠান শতবর্ষ উৎযাপনের দ্বারপ্রান্তে সে প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষার কার্যক্রম আজ প্রশ্নবিদ্ধ। আমরা (শিক্ষক) রাজনৈতিক মতাদর্শে ভিন্ন থাকলেও ভর্তি পরীক্ষার স্বচ্ছতার প্রশ্নে অভিন্ন ছিলাম। অথচ একটি অনুষদের ডিন ভর্তি পরীক্ষার ব্যপারে যে বক্তব্য দিয়েছেন তা আমরা প্রত্যাখান করছি। শিক্ষক হিসেবে তার নৈতিক স্খলন ঘটেছে। এই ভর্তি পরীক্ষার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে।
অধ্যাপক ড. হাসানুজ্জামান বলেন, এই অনিয়মের সঙ্গে বিভাগীয় চেয়ারম্যান, ডিনসহ সর্বোচ্চ কর্তৃপক্ষ জড়িত। কোনো ছাত্র সংগঠন আমাদের প্রতিপক্ষ নয়। আমরা চাই অবৈধ ভর্তি বাতিল করা হোক। পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধন শেষে ঢাবি উপাচার্য্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের কাছে স্বারকলিপি প্রদান করা হয়।সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]