• প্রচ্ছদ » সাবলিড » স্বরাষ্ট্রমন্ত্রী জানালেন, ক্যাসিনোসহ অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতরা কেউই ছাড় পাবেন না


স্বরাষ্ট্রমন্ত্রী জানালেন, ক্যাসিনোসহ অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতরা কেউই ছাড় পাবেন না

আমাদের নতুন সময় : 20/09/2019


আনিস তপন : বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কীভাবে এত দিন রাজধানীতে ক্যাসিনো চলেছে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার ক্যাসিনোর অনুমোদন দেয়নি। এসব চালাতে হলে সরকারের অনুমোদন নেয়ার বিষয় থাকে, কিন্তু তা নেয়া হয়নি। আমরা শুধুমাত্র বারের অনুমোদন দিয়েছি। সেই অনুমোদনের আড়ালে এসব করা হচ্ছিল। গোয়েন্দা সংস্থাও সদস্যরা যখনই বিষয়টি সরকারের নজরে এনেছেন, তখনই অ্যাকশন শুরু হয়েছে।
এর আগে কেন এসব ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরু হয়নি এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কি জানতেন না, এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, কোন রাজনীতিক বা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য অর্থাৎ প্রশাসনের কেউ জড়িত থাকলে তিনিও কোনভাবেই ছাড় পাবেন না। অভিযানের পাশাপাশি তদন্ত শুরু হয়েছে;গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে।
অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান কি বলেছেন, সেটা তার নিজের কথা। সে বিষয়ে আমার কোন বক্তব্য নেই।
বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরী প্রসঙ্গে জানতে চাইলে কামাল বলেন, নূর চৌধুরীসহ বিদেশে লুকিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে একটি কমিটি আছে, যার প্রধান আইন মন্ত্রী। আমি সেখানে সদস্য। আমরা এই ঘাতকদের ফিরিয়ে আনতে চেষ্টা অব্যাহত রেখেছি।
এর আগে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ফারজানা ইসলাম। ভিসির সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, তিনি সময় পেলে প্রায়ই আসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। তেমনি সৌজন্য সাক্ষাতে এসেছিলেন।
এদিকে স্বারষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে মন্ত্রণালয়ের কড়িডোরে সাংবাদিকরা পদত্যাগের বিষয়ে জানতে চাইলে, কোন মন্তব্য করেননি জাবি ভিসি। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]