সাফ চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয়বার ফাইনালে বাংলাদেশ

আমাদের নতুন সময় : 28/09/2019


রাকিব উদ্দীন : সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভূটানকে ৪-০ গোলে উড়িয়ে টুর্নামেন্টটির ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। এর আগে ২০১৭ সালের আসরেও শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়েছিলো লাল-সবুজের সেনারা। তানভীর হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, মারাজ হোসেন ও দীপক রয় ভুটানের জালে একবার করে বল পাঠান।
গতকাল কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় মিনিটেই তানভীরের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। গোল হজমের পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে ভুটান। কিন্তু তিন সেন্টারব্যাক তানভীর, ইয়াসিন ও রাহাদ মিয়াকে নিয়ে গড়া বাংলাদেশের জমাট রক্ষণভাগ ভাঙ্গা সম্ভব হয়নি তাদের।
২৭ মিনিটে বাংলাদেশের দ্বিতীয় গোলটি আসে দুই ফাহিমের রসায়নে। প্রতি-আক্রমণে মিডফিল্ডার ফাহিমের পাস থেকে ২-০ করেন উইঙ্গার ফাহিম। এর ৫ মিনিট পরই দুর্দান্ত গোলে ব্যবধান ৩-০ করেন মারাজ হোসেন। ভুটানিজদের জালে এক হালি পূরণ করেছেন বদলি মিডফিল্ডার দীপক । শেষ বাঁশি বাজার আগে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে গোলটি ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তিনি।
টুর্নামেন্টের অপর সেমিতে মালদ্বীপকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। আগামীকাল রোববার বাংলাদেশ ও ভারত একই মাঠে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে। সম্পাদনা : আক্তারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]