আজ ভারতকে হারিয়ে গতবারের দুঃখ ভুলতে চায় বাংলাদেশ

আমাদের নতুন সময় : 29/09/2019


আক্তারুজ্জামান : গ্রুপপর্বের লড়াইয়ে যে আমেজ পাওয়া গিয়েছিলো সেটা ফাইনাল পর্যন্তই গড়ালো। অনূর্ধ্ব ১৮ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচে টানা দ্বিতীয়বার খেলছে বাংলাদেশের কিশোররা। গতবার নেপালের কাছে হেরে গেলেও আজ হারতে চান না ফাহিম রহমানরা। এবারের প্রতিপক্ষ ভারত। নেপালে কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে আজ বিকাল পৌনে ৩টায় শুরু হবে ম্যাচটি।
চলতি আসরে সমান্তরাল গতিতে চলছে দুই দল। একই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছিলো বাংলাদেশ ও ভারত। গ্রুপপর্বের মুখোমুখি ম্যাচে কেউ কাউকে হারাতে পারেনি। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। আর শ্রীলঙ্কাকে দুদলই ৩-০ ব্যবধানে হারিয়েছিলো। অর্থাৎ নিজেরা এখন পর্যন্ত সমান শক্তিই দেখাতে পেরেছে।
টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অ্যান্ড্রু পিটার টার্নারের শিষ্যরা। অপরদিকে দ্বিতীয় সেমিতে মালদ্বীপের বিরুদ্ধে একই ব্যবধানে জয় পেয়েছে ভারত। ছেলেদের বয়সভিত্তিক এই প্রতিযোগিতায় এ নিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে উভয় দলই।
শিরোপা লড়াইয়ে নামার আগে এবার আর শিরোপা হাতছাড়া না করার আশার কথা জানিয়েছেন বাংলাদেশ দলের ফরোয়ার্ড ফয়সাল আহমেদ। ভারতীয় দলের গুরকিরাত সিংও জানান একথা।
২০১৫ সালে নেপালের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয় ভারতের। আর ২০১৭ সালে নেপালের কাছে হেরে শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। তবে এবার শিরোপা জেতার সুযোগ দু’দলের সামনেই।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]