ক্রীড়া প্রতিমন্ত্রী জানালেন, ক্লাবগুলোতে নজরদারির এখতিয়ার নেই মন্ত্রণালয়ের

আমাদের নতুন সময় : 02/10/2019

আনিস তপন : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, রাজধানীর বেশিরভাগ ক্লাব লিমিটেড কোম্পানী। তাই এসব ক্লাবের উপর নজরদারি করার এখতিয়ার নেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের। গতকাল মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, আগামীতে যাতে লিমিটেড কোম্পানির এসব ক্লাবকে জবাবদিহিতার আওতায় আনা যায়, সে জন্য আইনি অধিকার প্রয়োজন। এ বিষয়ে তিনি প্রয়োজনীয় উদ্যোগ নেবেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ক্রীড়া ক্লাবগুলোতেও ক্যাসিনো ব্যবসা থাকা দু:খজনক। তিনি বলেন, ক্লাবগুলো ক্রীড়া মন্ত্রণালয় অধিভুক্ত নয় বলে তাদের ওপর নজরদারি করার সুযোগ নেই। তবে সময় এসেছে আইন পরিবর্তনের। ক্যাসিনো ব্যবসায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করে রাসেল বলেন, আমি এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই। ক্রীড়া ক্লাবগুলো ক্যাসিনো ব্যবসায় জড়িত হওয়ায় ক্রীড়াঙ্গনের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে বলেও এসময় ক্ষোভ প্রকাশ করেন তিনি।
জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে ৮৯টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৩০৬ কোটি টাকা। রাষ্ট্রীয় তহবিল ও স্পন্সরদের সমন্বয়ে এ খরচ মেটানো হবে বলে জানান তিনি। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]