• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » খাতুনগঞ্জে পেঁয়াজের বাজারের জেলা প্রশাসনের অভিযান, মুচলেকা নিয়ে ৬০-৭০ টাকায় বিক্রির নির্দেশ


খাতুনগঞ্জে পেঁয়াজের বাজারের জেলা প্রশাসনের অভিযান, মুচলেকা নিয়ে ৬০-৭০ টাকায় বিক্রির নির্দেশ

আমাদের নতুন সময় : 02/10/2019

অনুজ দেব : ভারত থেকে রপ্তানি বন্ধের ঘোষণার পর চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে রাতারাতি অস্বাভাবিকভাবে বেড়ে যায় পেঁয়াজের দাম। বাড়তি দামে বিক্রির আশায় সুযোগসন্ধানী ব্যবসায়ীদের বিরুদ্ধে পেঁয়াজ মজুদের অভিযোগ ওঠে। গতকাল মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এবং মো. আশরাফুল আলমের নেতৃত্বে খাতুনগঞ্জে পেঁয়াজের পাইকারি আড়তে অভিযানে নামে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও রিয়াজউদ্দিন বাজার এবং পাহাড়তলীর খুচরা বাজারে অভিযান চালায় আরো দুটি টিম।
অভিযানে গিয়ে ব্যবসায়ীদের কাছে পেঁয়াজ মজুদের সত্যতা পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। বন্দর থেকে যেসব ব্যবসায়ী সাপ্লাই দেয় তাদের নির্দেশ অনুসারে এরা দাম রাখছে বলে ব্যবসায়ীরা স্বীকার করে ।
এসময় দেখা যায়, খাতুনগঞ্জের পাইকারি বাজারের মূল্যতালিকায় কেজিপ্রতি ভারতীয় পেঁয়াজ ১০০ টাকা লেখা ছিলো। আবার কয়েকটি দোকানে ছিলো ৯০ টাকা। এসময় জরিমানা না করলেও ব্যবসায়ীদের থেকে মুচলেকা নিয়ে ৬০-৭০ টাকায় পেঁয়াজ বিক্রির নির্দেশ দেয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম জানান, ব্যবসায়ীরা জানায়, বন্দর থেকে সাপ্লায়ারদের নির্দেশ অনুসারে তারা দাম রাখছে। পেঁয়াজের দাম ৬০-৭০ টাকায় রাখবে বলে মুচলেকা দেয়। সম্পাদনা : মুরাদ হাসান/ টিএম হুদা, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]