৯ বছরের বালক ৫ হাজার মিটার দৌড়ে নেমে চ্যাম্পিয়ন হলেন ১০ হাজারে

আমাদের নতুন সময় : 02/10/2019


এল আর বাদল : রীতিমত হৈচৈ ফেলে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ৯ বছরের বালক ক্যাড লোভেল। তিনি অসম্ভবকে সম্ভব করে সবাইকে তাক লাগিয়ে বিস্ময় বালকে পরিণত হয়েছেন। যুক্তরাষ্ট্রের এই বালক সেখানকার মিনেসোটায় ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় ভুল করে ৫ মিটারের রেসিংয়ে নেমে ভুল করে ১০ মিটারের চলে যান। সেখানে দৌড়ে চ্যাম্পিয়ন হয়েছেন ৯ বছরের বালক ক্যাড লোভেল। পাঁচ হাজার মিটার ভেবে দৌড় শুরু করেছিল ক্যাড। কিন্তু শুরু করার পর নিজেকে দশ হাজার মিটারের ট্র্যাকে আবিস্কার করে সে। কিন্তু থমকে যায়নি। চ্যাম্পিয়ন হয়েই শেষ করে দৌড়।
ক্যাড বলেন, আমি যখন দৌড় শুরু করি, তখন আমি স্বাভাবিকভাবে ধীর গতিতে দৌড়াচ্ছিলাম। যখন শেষ করলাম, তখন দেখি এটা দশ হাজার মিটারের চিহ্ন। আমার অনুভূতিটা এমন হয়েছিল যে, এটা ৫ হাজার মিটার।
ক্যাডের মা হিথের লোভেল পাঁচ হাজার মিটার ট্র্যাকের সামনে ছেলের অপেক্ষায় দাঁড়িয়েছিলেন। কিন্তু ছেলেকে পাচ্ছিলেন না। ছেলেকে না পেয়ে ভয় পেয়ে গিয়েছিলেন তিনি।
আমার মনে হচ্ছিলো, আমি এখনই তাকে দেখতে পাবো। কিন্তু পাইনি। আমি (পাঁচ হাজার মিটারের) ফিনিশিং লাইনে গেলাম। আমি কাঁদতেছিলাম। কোথাও আমার ছেলেকে পাওয়া যাচ্ছিল না। আমরা তাকে খুঁজতেছিলাম।
কিন্তু দশ হাজার মিটারে ট্র্যাকে গিয়ে ছেলেকে চ্যাম্পিয়ন দেখতে পেয়ে আবেগে যেন বাধ মানছিল না হিথের। তার জন্য একই সঙ্গে আমার রাগ হচ্ছিলো, পাগল পাগল লাগছিল, উচ্ছ্বসিত ছিলাম। দশ মিটারে তার চ্যাম্পিয়ন হওয়াটা আমার কাছে রোলার কোস্টারে চড়ার অনুভূতি লাগছিলো। সত্যি, আমি উচ্ছ্বসিত। -সম্পাদনা ঃ আখতারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]