আজও বড় জয় নিয়ে প্রস্তুতির ষোলকলা পূর্ণ করতে চায় জামাল ভূঁইয়ারা

আমাদের নতুন সময় : 03/10/2019

আক্তারুজ্জামান : ২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ের কঠিন সময় চলছে বাংলাদেশের ফুটবলে। আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে সে মিশন শুরু করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ ঘরের মাঠে বাংলাদেশ খেলবে কাতারের বিরুদ্ধে। এর পাঁচদিন পর কলকাতায় ভারতকে মোকাবেলা করবে জামাল ভূইয়ারা। যার আগে নিজেদের শক্তি ঝালিয়ে নিতে ভুটানকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে। দুই ম্যাচের প্রথম লড়াইয়ে ভুটানকে ৪-১ গোলে হারানোর পর আজ দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে খেলা।
গত ম্যাচের মাঠ ছিলো কর্দমাক্ত। যা নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ভুটানের কোচ একটু আক্ষেপ করেছিলেন। আজ যদি এরকম পরিবেশ হয় তবে ম্যাচ কেমন হবে সেটা বলা মুশকিল। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ২ ধাপ এগিয়ে আছে ভুটান (১৮৫)। পরপর দুই ম্যাচে র‌্যাংকিংয়ের উপরে থাকা দলকে হারাতে পারলে নিজেদের অবস্থান যে একটু শক্ত হবে সেটা বলায় যায়।
প্রথম ম্যাচে বাংলাদেশের বড় জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। জাতীয় দলের ‘মিস মাস্টার’ খ্যাত এই স্ট্রাইকার যে ফর্মে আছেন সেটা দলের জন্য আসলেই বড় নিয়ামক। ওইদিন ম্যাচ শেষে খুব জীবন বলেছিলেন, ‘জাতীয় দলে অনেক গোল মিস করায় আমাকে নিয়ে অনেক সমালোচনা হয়। আমার বিশ্বাস ছিল একবার গোল পেলে আর সমস্যা হবে না। আজ সেই গোলটা পেয়ে গেলাম। এখন থেকে আমি আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামতে পারব।’ সুতরাং আজ আরও আত্মবিশ^াসী জীবনের দেখা মিলতে পারে।
জয় দিয়ে প্রস্তুতি শুরু করা জামাল ভূঁইয়ারা আজও জিততে চাইবে। ভুটানের বিরুদ্ধে গোলের রাস্তা চেনা হয়েছে ইব্রাহিম-সুফিলদের। বাংলাদেশ দল তাই যতটা সম্ভব বেশি গোল করতে চাইবে আজ। প্রথম ম্যাচ জেতায় বড় সুযোগ তৈরি হয়েছে। তবে প্রথম ম্যাচে জিতে আজ নির্ভার থাকার সুযোগও নেই এতোটুকু। সম্পাদনা : এল আর বাদল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]