রংপুরের কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ৪০

আমাদের নতুন সময় : 04/10/2019

আবু হাসান : রংপুরের কাউনিয়া রেল জংশনে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন আপেল মাহমুদ (২০) নামে এক মেডিক্যাল শিক্ষার্থী। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার রহিয়ায়। এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্রায় ৪০ জন। ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, সান্তাহার থেকে আসা পার্বতীপুরগামী সেভেন আপ ট্রেনের ইঞ্জিন ঘোরাতে গিয়ে দ্রুতগামী ইঞ্জিনের ধাক্কায় ট্রেনের বগি দুমড়ে মুচড়ে যায়।
রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক শামসুজ্জোহা বলেন, গুরুতর আহত ১৫ জনকে কাউনিয়া ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।
কাউনিয়া রেলওয়ে জংশনের ষ্টেশন মাস্টার আবদুর রশীদ জানান, জংশনে একটি সেভেন আপ যাত্রী লোকাল ট্রেন আসার পর এটির ইঞ্জিন ঘুরাচ্ছিলেন চালক। এ সময় ওই ইঞ্জিনের ব্রেকফেল হয়ে একটি বগিকে সজোরে ধাক্কা দেয়।
এতে ওই বগিটি আরেকটি বগির ওপর উঠে যায়। এ সময় ওই বগিতে অনেক যাত্রী ছিল। রংপুর জেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার খোরশেদ আলম জানান, এতে একটি বগি আরেকটি বগির ভেতর ঢুকে যায়। রংপুর সিভিল সার্জন ডা. হিরোম্ব কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফৎ আরা বেগম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলীসহ অন্যান্য অফিসার ও স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন । সম্পাদনা : মুরাদ হাসান ও টিএম হুদা, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]