উত্তাল ইরাক, প্রাণহানি বেড়ে ৩১

আমাদের নতুন সময় : 05/10/2019


আসিফুজ্জামান পৃথিল, সাবিহা জামান : সহিংসতায় আহত হয়েছেন ১ হাজারেরও বেশি ইরাকি। কারফিউ, টিয়ার গ্যাস আর তাজা গুলিকে তুচ্ছ করে আন্দোলনকারীরা বাগদাদসহ ইরাকের অনেক স্থানেই বিক্ষোভ করেছেন। তাদের দাবি বেকারত্ব এবং দারিদ্রের ব্যাপারে সুনির্দিষ্ট প্রতিশ্রুতির আগে তারা রাজপথ ছাড়বেন না। টাইমস অব ইসরায়েল, ইন্ডিয়া টাইমস।
বিক্ষোভ শুরুর পর প্রথমবার জনসমক্ষে বক্তৃতা দিয়েছেন প্রধানমন্ত্রী আবেল আবদেল মাহদি। তিনি বলেছেন, বিক্ষোভকারীরা পুরো দেশকেই ধ্বংস করে দিচ্ছে। তবে তিনি বিক্ষোভকারীদের দাবিগুলো গুরুত্বের সঙ্গেই নেয়া হবে বলে জানিয়েছেন তিনি। নিজের বক্তৃতায় মাহদি নিজ সরকারের সাফল্যগাঁথা তুলে ধরেন। তিনি জানিয়েছেন দরিদ্র পরিবারগুলো মাসিক প্রয়োজন মিটিয়ে দেবে সরকার। তবে তিনি এজন্য কিছুটা সময় চান তিনি। তবে রাষ্ট্রীয় গণমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, তিনি গোপনে এই বিক্ষোভের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন।
শুক্রবার বাগদাদের তেল ও শিল্প মন্ত্রণালয় ঘিরে ফেলে বিক্ষোভকারীরা। একই সঙ্গে তাহরির স্কয়ারও অবরোধ করে রাখে। বিক্ষোভকারীরা বলছেন, তারা প্রয়োজনে জীবন দেবেন কিন্তু পথ ছাড়বেন না। চলমান সংহিংসতার জন্য সরকারকেই দায়ি করছেন তারা। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]