• প্রচ্ছদ » » মৌলভীবাজারে কাঁচের প্রতিমায় দুর্গোৎসব


মৌলভীবাজারে কাঁচের প্রতিমায় দুর্গোৎসব

আমাদের নতুন সময় : 06/10/2019

মৌলভীবাজার প্রতিনিধি : দুর্গাপূজা এলে মৌলভীবাজারসহ গোটা সিলেট বিভাগে দর্শনার্থীরা অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করে নান্দনিকতায় পূর্ণ পূজাম-পগুলো ঘুরে দেখার জন্য। লাখ লাখ দর্শনার্থী আসেন রাজনগর উপজেলার পাঁচগাঁও পূজাম-পে সদাজাগ্রত লালদূর্গা প্রতিমা দেখতে। আর কুলাউড়ার কাদিপুর শিববাড়ির অনন্য স্থাপত্য শিল্পে নির্মিত উপমহাদেশের আকর্ষণীয় মন্দিরে লাল ও কালোসহ নানা রংয়ের দুর্গাপ্রতিমা দর্শন করতে আসেন লক্ষাধিক দর্শক।

এবারের শারদীয় পূজায় ভক্তদের আকর্ষণ সৃষ্টি করতে মৌলভীবাজার শহরের কয়েকটি পূজাম-পে ব্যতিক্রমী প্রতিমা নির্মাণ করা হয়েছে। এসব ম-পগুলোর মধ্যে আবাহন পূজাম-পে ২০ ফুট উ”ু কাঁচের প্রতিমা তৈরি করা হয়েছে।
আবাহন ম-পের কর্ণধাররা জানান, তাদের ম-পের কাঁচের প্রতিমা এদেশে প্রথম। শহরের ফরেস্ট অফিস রোডে এই কাঁচের দুর্গা প্রতিমা তৈরি করে এবার পূজার আয়োজন করেছেন আবাহন ম-পের সদস্যরা। প্রায় দুই মাস রাতদিন কাজ করে এ প্রতিমা তৈরি করেছেন প্রতিমাশিল্পীরা। আয়োজকদের প্রত্যাশা কাঁচের প্রতিমা দেখতে লাখো দর্শনার্থী এখানে আসবেন ।
শুক্রবার রাতে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নির্মল চক্রবর্তী সপরিবারে এ প্রতিমা দেখতে এসেছিলেন।

তিনি জানান, ব্যতিক্রমী এধরনের প্রতিমা আগে দেখেননি, তাই খুব ভালো লেগেছে। ঢাকা দক্ষিণের সুরজিৎ দেব, কুলাউড়ার শুভশ্রী দেব চৌধুরী ও সায়ন দেব চৌধূরী বললেন, এই প্রথম কাঁচের প্রতিমা দেখে অনেক ভালো লেগেছে আর আনন্দ পেয়েছি।
মৌলভীবাজারের আবাহন ম-পের আয়োজক পুলকেশ কর জানান, আমরা এবার চেষ্টা করেছি একটু ব্যতিক্রম কিছু করতে। সেই চেষ্টার প্রতিফলন ব্যতিক্রমী কাঁচের প্রতিমা, যা দর্শকদের আকৃষ্ট করবে বলে আশাকরি। সম্পাদনা : মুরাদ হাসান, আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]