• প্রচ্ছদ » শেষ পাতা » আদালতে বঙ্গবন্ধুর ছবি ১০ অক্টোবরের মধ্যে তথ্য পাঠাতে নোটিশ জারি করেছে আইন মন্ত্রণালয়


আদালতে বঙ্গবন্ধুর ছবি ১০ অক্টোবরের মধ্যে তথ্য পাঠাতে নোটিশ জারি করেছে আইন মন্ত্রণালয়

আমাদের নতুন সময় : 07/10/2019

 

জান্নাতুল পান্না : সারাদেশের অধস্থন আদালতের এজলাস বা কোর্ট রুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের তথ্য প্রতিবেদন আকারে জরুরি ভিত্তিতে ১০ অক্টোবরের মধ্যে পাঠাতে বলা হয়েছে। আইন মন্ত্রণালয় এ বিষয়ে সারাদেশের অধস্থন আদালতের প্রতি এক অতি জরুরি নোটিশ জারি করেছে। আইন মন্ত্রণালয়ের ওই নোটিশে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ২৯ আগস্টের আদেশ অনুযায়ী দেশের অধস্থন আদালতের সব এজলাস/কোর্ট রুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি টাঙানো ও সংরক্ষণের বিষয়ে গৃহীত কার্যক্রম আদালতে উপস্থাপনের জন্য সম্পাদিত কার্যক্রমের বিবরণীসহ জাতির পিতার প্রতিকৃতি সম্বলিত এজলাস/কোর্ট কক্ষের ছবি প্রতিবেদন আকারে জরুরি ভিত্তিতে আগামী ১০ অক্টোবরের মধ্যে হার্ডকপি ও সফটকপি প্রেরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
এদিকে গত ১ অক্টোবর প্রধান বিচারপতির এজলাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টাঙানো হয়েছে।
জানা যায়, হাইকোর্ট বিভাগের অনেক এজলাসে জাতির পিতার প্রতিকৃতি টাঙানো হয়েছে। অল্প সময়ের মধ্যে বাকি এজলাসগুলোতেও টাঙানোর প্রক্রিয়া সম্পন্ন হবে।
এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ২৯ আগস্ট হাইকোর্ট বেঞ্চ রুলসহ এক আদেশ দেন। ওই আদেশের পর ২৩ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। সিনিয়র সহকারী সচিব (প্রশাসন) তৈয়বুল হাসান স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সুবীর নন্দী দাসের রিট আবেদনের প্রেক্ষিতে গত ২৯ আগস্ট বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ দেশের সব আদালতের এজলাস/কোর্টরুমে আগামী দুই মাসের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টাঙানো ও সংরক্ষণের নির্দেশনা দিয়েছেন।
প্রতিবেদনে বলা হয়, এ অবস্থায় অধস্থন আদালতের সব এজলাস ও কোর্টরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টাঙানো ও সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]