ডিসেম্বরের মধ্যে সংসদ এলাকা ‘কুকুরমুক্ত’ করার তাগিদ

আমাদের নতুন সময় : 07/10/2019

 

আসাদুজ্জামান সম্রাট : জাতীয় সংসদ ভবন এলাকায় কুকুরের উপদ্রব ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। ফলে এখানের কর্মকর্তা-কর্মচারিরা ছাড়াও সংসদ ভবন এলাকায় বসবাসরতদের পরিবারের সদস্যরাও নানা সমস্যায় পড়ছেন। এ পরিস্থিতিতে আগামী ডিসেম্বর মাসের মধ্যে সংসদ ভবন এলাকাকে কুকুরমুক্ত করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। জাতীয় সংসদের হাউস কমিটির বৈঠকে প্রয়োজনে ডগ হোম নির্মাণ করে সেখানে স্থানান্তরপূর্বক অপসারণ করার জন্য বলা হয়েছে।
গতকাল রোববার কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ এবং হুইপ মাহবুব আরা বেগম গিনি অংশগ্রহণ করেন।
বৈঠকে জানানো হয়, পার্লামেন্ট মেম্বারস ক্লাবের চলতি বছরের প্রায় সাড়ে তিন মাসে ৩৩ লাখ ৬২ হাজার ৫০০শত টাকা আদায় হয়েছে। সংসদের শেরেবাংলানগরস্থ অফিস কক্ষগুলোর তত্ত্বাবধান ও ভাড়া আদায়ের দায়িত্ব মেম্বারস ক্লাবের পরিবর্তে হোস্টেল শাখার কাছে হস্তান্তর করায় এতো বেশি আয় হয়েছে বলে সংসদীয় কমিটিকে জানানো হয়েছে।
জানা যায়, বৈঠকে সংসদে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের আবাসন সমস্যা নিয়ে আলোচনা করা হয় এবং এ সমস্যা সমাধানে পিডব্লিউডি কর্তৃক মিরপুরে নির্মিত ভবন সংসদের নিকট হস্তাস্তর করার জন্য পিডব্লিউডিকে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। পিডব্লিউডিকে সংসদে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের জন্য আগারগাঁও এলাকায় আরো দু’টো ভবন নির্মাণ করার সুপারিশ করা হয়। এছাড়াও সংসদ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারীদের জন্য বাসা বরাদ্দের ক্ষেত্রে সরকারি নিয়মের প্রাপ্যতা ঠিক রেখে বাসা বরাদ্দের সুপারিশ করা হয়।
বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লাহ খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন, সংসদ সচিবালয় ও গণপূর্ত অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]