দুই ম্যাচ আগেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতলো বাংলাদেশ

আমাদের নতুন সময় : 07/10/2019

শিউলী আক্তার : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের টানা তিনটিতে জিতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ নিজের করে নিলো টাইগার সেনারা।
নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬ উইকেটে জেতার পর দ্বিতীয় ম্যাচেও মাহমুদুল হাসান জয় এর ৯৯ রানের ইনিংসে ৬ উইকেটে কিউইদের হারায় জুনিয়র টাইগাররা। গতকাল সেই মাহমুদুলের হার না মানা ১০৩ রানের কল্যাণে ৮ উইকেটের বিশাল ব্যবধানে স্বাগতিকদের হারিয়ে দুই ম্যাচ বাকি থাকতে সিরিজ জিতে নিলো লাল-সবুজের দল।
লিঙ্কনে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার দলনেতা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে কিউই যুবারা। ফার্গুসন লিলম্যানের অপরাজিত ১১৬ রানের ইনিংসে এই পুঁজি পায় স্বাগতিকরা। এছাড়া, অন্যান্য ব্যাটসম্যানদের মধ্যে হিডেন ডিকসন ২৩ ও জেসি তাসকপ ২০ রান করেন। আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেনি।
বাংলাদেশের বোলারদের মধ্যে তানজিম হাসান সাকিব, অভিষেক দাস ও হাসান মুরাদ ২টি করে উইকেট পান। শরিফুল ইসলাম একটি উইকেট শিকার করেন।
স্বল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১১ রানে সাজঘরে ফেরেন অনিক সরকার সাতু (১)। শুরুতে উইকেট হারালেও দলকে খাদের কিনারে যেতে দেননি তানজিদ হাসান ও মাহমুদুল। এই দুজন মিলে ৯০ রানের জুটি গড়েন। ৬৫ রান ফেরেন তানজিদ। এরপর তওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ১২৯ রানের জুটি গড়ে জয় নিয়েই মাঠ ছাড়েন মাহমুদুল।
আগের ম্যাচে ১ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও এই ম্যাচে শতক তুলে নিতে ভুল করেননি মাহমুদুল। ১০৩ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া হৃদয়ও অর্ধশতক করেন। তিনিও ৫১ রানে অপরাজিত থাকেন।
কিউই বোলার হয়ে কৃষ্টিয়ান ক্লার্ক ও আধিত্য অভিষেক একটি উইকেট করে উইকেট শিকার করেন। -সম্পাদনা ঃ এল আর বাদল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]