• প্রচ্ছদ » » বিপ টেস্টে আবারও ফেল করলেন আশরাফুল ও নাসির, উত্তীর্ণ হয়েছেন ইমরুল


বিপ টেস্টে আবারও ফেল করলেন আশরাফুল ও নাসির, উত্তীর্ণ হয়েছেন ইমরুল

আমাদের নতুন সময় : 07/10/2019

শিউলী আক্তার : আসন্ন জাতীয় ক্রিকেট লিগে নতুন নিয়ম করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই আসরে অংশ নিতে হলে ক্রিকেটারদের বিপ টেস্টে পাস করতে। প্রথম দফায় উত্তীর্ণ হতে পারেননি সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও ব্যাটসম্যান নাসির হোসেন। দ্বিতীয় দফায়ও পেল করেছেন তারা।

বিপ টেস্টের দ্বিতীয় দফায় গতকাল ৩৫ জন ক্রিকেটার অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ১১ পেয়ে পাস করেছেন ওপেনার ইমরুল কায়েস। আগেরবার ১১ না পেলেও এবার তিনি এই নম্বরেরও বেশি পেয়েছেন। তবে ১১ নম্বর তুলতে ব্যর্থ হয়েছেন মোহাম্মদ আশরাফুল ও নাসির হোসেন। যদিও অভিজ্ঞ ক্রিকেটারদের ক্ষেত্রে পাশ নম্বর শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। তাই ১১ নম্বর না পেলেও জাতীয় ক্রিকেট লিগ তথা এনসিএলে খেলার বাহ্যিক ‘ছাড়পত্র’ পেয়েছেন আশরাফুল-নাসিররা।

গতকাল রোববার বিপ টেস্টে অংশ নেওয়া ৩৫ ক্রিকেটারের সবাইকেই উত্তীর্ণ বলে বিবেচনা করেছে বিসিবি। এনসিএলের গত মৌসুমে খেলোয়াড়দের ফিটনেস টেস্টে কাক্সিক্ষত নম্বর ছিলো ৯। তবে এবার তা বাড়িয়ে ১১ করা হয়। বল বা প্যাড নিয়ে ক্রিকেটারদের দম বিচার করা বিপ টেস্টের কাজ। এ প্রক্রিয়ার মাধ্যমে জানা যায় কী পরিমাণ অক্সিজেন একজন ক্রিকেটার নিতে পারেন, যা ক্রিকেটারদের প্রাণশক্তির নির্ণায়ক হতে পারে। ফিটনেস ক্যাম্পে ২০ মিটারের শাটল রানিংয়ের মাধ্যমে নির্ণয় করা হয় একেকজন ক্রিকেটারের বিপ টেস্টের ফলাফল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]