ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে ঢাকায় নতুন ভর্তি ৯০, ছাড়প্রাপ্ত ১০৪

আমাদের নতুন সময় : 08/10/2019

 

শাহীন খন্দকার : সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমতে শুরু করেছে। চলতি বছর জানুয়ারি থেকে ৭ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু জ¦রে আক্রান্ত সর্বমোট ভর্তি রোগির সংখ্যা ৯০ হাজার ২৭৮ জন, ছাড়পত্র প্রাপ্ত ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা সর্ব মোট ৮৮হাজার ৭০৯ জন। গত ২৪ ঘন্টায় ঢাকায় নতুন ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগীভর্তি ৯০জন ছাড়পত্র প্রাপ্ত ১০৪জন। ঢাকার বাইরে নতুন ভর্তি ২৫৮ জন, ছাড়পত্রপ্রাপ্ত ২৪৯ জন।
এদিকে দেশের বিভিন্ন সরকারি বেসরকারী হাসপাতালে মোট ভর্তি রোগী ১ হাজার তিনশত ২৭ জন। ঢাকা মহানগরির ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে ৪ শত ৫৫ জন। আর অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তি রোগী ৮ শত ৭২ জন।
রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গুসন্দেহে ২৪২ টি মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে। তন্মধ্যে আইইডিসিআর ১৩৬টি মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ৮১টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে। এদিকে গত রোববার রাতে খুলনায় রেখা মল্লিক (৪৫) নামে ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে।
রেখা মল্লিক যশোর জেলার কেশবপুর উপজেলা সদরের চিত্ত মল্লিকের স্ত্রী। এ নিয়ে খুলনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশু ও নারীসহ ১৬ জনের মৃত্যু হয়েছে।
খুমেক হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরপি) ডা. শৈলেন্দ্রাথ বিশ্বাস বলেন, রেখা মল্লিক শনিবার হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। রোববার রাত ১১টায় তার মৃত্যু হয়। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]