নেপালে ধর্ষণের অভিযোগে সাবেক স্পিকার মাহারা গ্রেপ্তার

আমাদের নতুন সময় : 08/10/2019

মরিয়ম আদরী : নারী সহকর্মীকে ধর্ষণের অভিযোগে দেশটির সাবেক স্পিকার কৃষ্ণ বাহাদুর মাহারাকে রোববার পুলিশ গ্রেপ্তার করেছে। কিন্তু তিনি অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন। পুলিশ এই তথ্য জানায়। বিবিসি, আল জাজিরা, এনডিটিভি, ডব্লিউআইওএন।
নিজের বিরুদ্ধে আনা অভিযোগের বিরুদ্ধে সুষ্ঠু তদন্তের স্বার্থেই তিনি মঙ্গলবার স্পিকার পদ থেকে পদত্যাগ করেছেন। এরপরেই নেপালের রাজধানী কাঠমান্ডুর একটি আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।
ওই নারী সহকর্মী রয়টার্সকে জানায়, গত ২৭ সেপ্টেম্বর মাহারা মাতাল অবস্থায় তার বাসায় ঢুকে জোর করে তাকে ধর্ষণ করে। পুলিশকে খবর দিতে চাইলে তৎক্ষণাৎ সে বাসা থেকে বের হয়ে যায়।
এক সাক্ষাৎকারে ওই নারী স্থানীয় গণমাধ্যমকে জানান, ‘এটি একটি অপ্রত্যাশিত ঘটনা। আমি কখনোই ভাবিনি আমার সাথে সে এরকম আচরণ করবে। ’
২০১৭ সালের জাতীয় নির্বাচনের পর থেকে তিনি স্পিকারের দায়িত্ব পালন করেছেন। সামাজিক মাধ্যমগুলোতে এ বিষয়ে সমালোচনার ঝড় উঠলে নেপালের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে তাকে পদত্যাগ করতে বলা হয়। নেপালে যৌন হয়রানি বা ধর্ষণের অভিযোগে কোনো সিনিয়র রাজনীতিবিদকে গ্রেপ্তার করার ঘটনা বিরল। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]