• প্রচ্ছদ » সর্বশেষ » ফোন হ্যাকের অভিযোগে ডেইলি মিরর ও সানের বিরুদ্ধে মামলা করেছেন প্রিন্স হ্যারি প্রমাণ হলে জরিমানা ১শ কোটি পাউন্ড হতে পারে


ফোন হ্যাকের অভিযোগে ডেইলি মিরর ও সানের বিরুদ্ধে মামলা করেছেন প্রিন্স হ্যারি প্রমাণ হলে জরিমানা ১শ কোটি পাউন্ড হতে পারে

আমাদের নতুন সময় : 08/10/2019

নূর মাজিদ : সাবেক প্রিন্সেস অব অয়েলস ডায়ানার দুই পুত্র উইলিয়াম আর হ্যারি ছোট্টবেলা থেকেই ব্রিটিশ জনগণের নয়নের মণি। নন্দিত, আলোচিত মায়ের পাপারাজ্জি সাংবাদিকদের কল্যাণে অকালপ্রয়াণ দুই শিশু রাজপুত্রের প্রতি সকল নাগরিকের স্নেহ কাড়ে। যার সঙ্গে রাজপরিবারের সদস্যদের নিয়ে চিরায়িত কৌতূহল তো ছিলোই। তাই ছোট্টবেলা থেকেই ব্রিটিশ গণমাধ্যমের আগ্রহের কেন্দ্রে অবস্থান করতেই অভ্যস্ত উইলিয়াম আর হ্যারি। কিন্তু, সংবাদের নামে ব্যক্তিগত স্বাধীনতা লঙ্ঘনেরও তো একটা সীমা থাকা উচিৎ। অনেকক্ষেত্রেই চটুল ব্রিটিশ সাময়িকী এবং দৈনিকগুলো তাদের সাংবাদিকতার নামে পরাধিকার চর্চা মাত্রাতিরিক্ত পরিমাণে করে। সম্প্রতি এমনই এক বিপত্তিতে পড়েন ডায়ানার জেষ্ঠ সন্তান হ্যারি। ফোন হ্যাক করে ব্যক্তিগত তথ্যে অনধিকার চর্চা করার অভিযোগে বিখ্যাত ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর এবং সানের মালিকদের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবেই মামলা করেছেন তিনি এবং তার স্ত্রী মেগান। খবর : সিএনএন।
ফোনহ্যাকের শিকার ব্যক্তিদের জন্যে কাজ করে এমন একটি অধিকারগোষ্ঠি জানিয়েছে, আদালতে আনীত অভিযোগ প্রমানিত হলে প্রকাশক সংস্থাদুটিকে ১শ কোটি ব্রিটিশ পাউন্ড ক্ষতিপূরণ দিতে হতে পারে।
গতকাল সোমবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাকিংহাম প্যালেসের এক মুখপাত্র। তিনি জানান, রাজপুত্রের মুথোফোনের ভয়েস মেইলগুলো অবৈধভাবে পর্যবেক্ষণ করা হয়েছে হ্যাকিংয়ের মাধ্যমে। এই বিষয়েই মামলা করেছেন হ্যারি। মামলার বিষয়ে ডেইলি মেইলের মূল মালিক রিচ পিএলসি বলছে, আইনি প্রক্রিয়ার বিষয়ে আমরা অবহিত আছি, যদিও এর নোটিশ এখনও আমাদের হাতে আসেনি।
এদিকে এই মামলার কথা এমন সময় জানা গেলো যার মাত্র একদিন আগেই ব্রিটিশ ট্যাবলয়েট গণমাধ্যমের তীব্র নিন্দা করেছেন হ্যারি। গত রোববার তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মরকেল ডেইলি মেইল পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করেন। তার অভিযোগ, ‘পিতার উদ্দেশ্যে লেখা তার চিঠিকে অনুমতি না নিয়েই ছাপিয়েছে গণমাধ্যমটি। প্রতিক্রিয়ায় মূল মালিক প্রতিষ্ঠান মিডিয়া মুঘল রুপার্ড মারডকের নিউজ গ্রুপ নিউজপেপার সিএনএনকে জানায়, ডাচেস অব সাসেক্স একটি অভিযোগে মামলা করেছেন এটা আমরা নিশ্চিত করছি। কিন্তু, এই বিষয়ে আমরা এখনই অন্য কোন মন্তব্য করতে চাইনা ।’ সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]