বাংলাদেশকে মোকাবেলা করতে আগামীকাল ঢাকায় আসবে কাতার

আমাদের নতুন সময় : 08/10/2019

আক্তারুজ্জামান : ২০২২ বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে এটা কাতারের অ্যাওয়ে ম্যাচ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার। অ্যাওয়ে ম্যাচ খেলতে সাধারণত দুদিন আগে সফরকারীরা স্বাগতিকদের মাটিতে পা রাখে। কিন্তু কাতার আসবে একদিন আগে অর্থাৎ আগামীকাল বুধবার। খেলার পরদিনই তারা দেশের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে কাতার। বাংলাদেশ সফরের দিনক্ষণ ও বহর নিয়ে তথ্য দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
বুধবার আসার পর সন্ধ্যায় নিরাপত্তাবলয়ে অনুশীলন করবে কাতার। পরদিন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামবে। এর আগে সংবাদ সম্মেলন সেরে নিবে ২০২২ বিশ্বকাপের আয়োজকরা। ফুটবল দলের সফরে সাধারণত ২৩ সদস্যের খেলোয়াড়ের সঙ্গে কোচিং ও মেডিকেল স্টাফ মিলিয়ে বড়জোর ৩২ থেকে ৩৫ সদস্যের দল দেখা যায়। কিন্তু মধ্যপ্রাচ্যের কাতারের বাংলাদেশ সফর ৫৭ জনের। ২৬ খেলোয়াড়ের সঙ্গে রয়েছে বড় কোচিং স্টাফ, মেডিকেল স্টাফ, পুষ্টিবিদ ও বাবুর্চি।
বিশ্বকাপের স্বাগতিক হওয়ায় সরাসরি খেলবে কাতার। এই বাছাইপর্ব তাদের এশিয়ান কাপের। এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে কাতার। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছে। বাংলাদেশ একটি ম্যাচ খেলে ১-০ গোলে হেরেছে আফগানিস্তানের বিরুদ্ধে। সম্পাদনা : শিউলী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]