বিশ্ব শিশু দিবসে রাজধানীতে শোভাযাত্রা

আমাদের নতুন সময় : 08/10/2019

আবদুল অদুদ : গতকাল সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু হয়ে দোয়েল চত্ত্বর অতিক্রম করে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে এসে শেষ হয়। -বাসস মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার নেতৃত্বে শোভাযাত্রায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান লাকী এনাম, মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর সংস্থার কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
এর আগে ইন্দিরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার প্রতিষ্ঠার জন্য ১৯৭৪ সালে শিশু আইন প্রনয়ণ করেন। জাতির পিতার পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য সুখী, সমৃদ্ধ, বৈষম্যহীন ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিশু একাডেমী (০৭-১৪) অক্টোবর সাতদিনব্যাপি বাংলাদেশ শিশু একাডেমিসহ সারাদেশে নানা ধরনের কর্মসূচি গ্রহণ করেছে।
উল্লেখ্য, বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ প্রতিপাদ্য বিষয় ছিলো ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]