বুয়েটের এই হত্যকান্ড মেনে নেয়া যায় না, বললেন কাদের

আমাদের নতুন সময় : 08/10/2019

আনিস তপন : বর্তমান সরকারের শুদ্ধি অভিযানের বিষয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, একটু অপেক্ষা করুন, আরো চমক আছে। গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
এর পর গেপ্তারের তালিকায় কারা আছে জানতে চাইলে সেতু মন্ত্রী বলেন, অপেক্ষা করুন। তিনি বলেন, আমরা যা বলছি তা শুধু মুখেই বলছি না। কাজেও দেখাচ্ছি। যারা কালপিট, দুর্নীতিবাজ, তাদের কোন ছাড় দেয়া হবে না, এটা প্রধানমন্ত্রীর নির্দেশ। সেতুমন্ত্রী বলেন, যুবলীগের কমিটিতে পরিবর্তন আসবে কি না, তা শুধু প্রধানমন্ত্রী জানেন। তাছাড়া কোন নির্দেশনা দেয়ার মালিক আমি নই জানিয়ে তিনি বলেন, সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের বিষয়ে সভাপতি মৌখিক নির্দেশ দিয়েছেন। আর এই নির্দেশনা আমি লিখিতভাবে যুবলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ ও সেচ্ছাসেবক লীগকে জানিয়েছি। আগামী নভেম্বর মাসের মধ্যেই এই চারটি অঙ্গ সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। যুবলীগের নেতাদের বয়সের বিষয়টি গঠনতন্ত্রে উল্লেখ আছে বলে জানান তিনি।
বুয়েটে ভিন্ন মতের কারণে এক শিক্ষার্থীকে হত্যা করার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমাকে পুলিশ মহা পরিদর্শক (আইজি) ফোন করেছিলন, তাকে বলেছি ভিন্ন মত থাকতেই পারে, কিন্তু সেই জন্য একজন মানুষকে মেরে ফেলা হবে? তিনি বলেন, বুয়েটের এই হত্যকান্ড মেনে নেয়া যায় না। কারা এটা করেছে, কোন হুজুকে করেছে, তা খুঁজে বের করে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে।
সম্প্রতি প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কিছু পেতে হলে কিছু দিতে হয় এবং তিস্তা চুক্তিও এই সরকারের সময়েই সম্পাদিত হবে। তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের এখন সুসম্পর্ক বিরাজ করছে। সম্পর্ক ভালো থাকলে অনেক কিছুই পাওয়া যায়। বৈরী সম্পর্ক থাকলে কিছুই পাওয়া যায় না। সম্পর্ক ভাল বলেই দীর্ঘ কয়েক বছর পর সীমান্ত চুক্তি, ছিট মহল চুক্তি সম্পদন ছাড়াও সমুদ্র সীমান্ত চিহ্নিত করা সম্ভব হয়েছে। তিনি বলেন, তিস্তা চুক্তি সম্পাদিত হয়নি ভারতের ইন্টারনাল কারণে। তাদের ঐক্যমত্যের অভাব ছিলো। তবে এই চুক্তির বিষয়ে ভারত সরকার আন্তরিক বলে উল্লেখ করেন সেতুমন্ত্রী। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]