• প্রচ্ছদ » লিড ১ » আবরারকে হত্যার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা, মামলা ডিবিতে, সিসিটিভি ফুটেজ ঘিরে তদন্ত


আবরারকে হত্যার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা, মামলা ডিবিতে, সিসিটিভি ফুটেজ ঘিরে তদন্ত

আমাদের নতুন সময় : 09/10/2019

মাসুদ আলম : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা। হত্যাকা-ের ঘটনায় একাধিক বিষয়কে সামনে রেখে তদন্ত চলছে। ফেসবুকে স্ট্যাটাসের জেরধরে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছেন তদন্ত সংশ্লিষ্টরা। ভিডিও ফুটেজ দেখে হত্যাকা-ে জড়িতদের শনাক্ত করা হচ্ছে। এ ঘটনায় জড়িত ১৩ জনকে গ্রেপ্তার করেছে তদন্ত সংশ্লিষ্টরা।

এদিকে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১০ নেতাকর্মীকে ৫ দিনের রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদ করছেন ঢাকা মহানগর দক্ষিণ গোয়েন্দা পুলিশ (ডিবি)। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে তারা। গতকাল মঙ্গলবার চকবাজার থানায় দায়ের করা মামলার তদন্তভার ডিবি কাছে হস্তান্তর করা হয়েছে।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম সাংবাদিকদের জানান, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হত্যা করার কথা স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে হত্যার মূল রহস্য উদঘাটন করা সম্ভব হবে।
সংশ্লিষ্টরা জানান, শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষটি টর্চার সেল ও পার্টি সেন্টার হিসেবে পরিচিত ছিলো। রোববার সন্ধার পর আবরারকে তার কক্ষ থেকে ওই কক্ষে ডেকে নেয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরে সম্প্রতি সময়ে তার ফেসবুকের স্ট্যাটাস গুলো নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে রাত ৮টা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় স্ট্যাম্প দিয়ে পিটানো হয়। একপর্যায় জ্ঞান হারিয়ে ফেলে আবরার। পরে তার কোনো সাড়াশব্দ না পেয়ে তিনজন ধরাধরি করে সিঁড়িতে ফেলে আসে। ঘটনাটি মোবাইল ফোনে কেন্দ্রীয় ছাত্রলীগের কয়েকজন নেতাকেও জানানো হয়।
বুয়েটের এক শিক্ষার্থী বলেন, ২০১১ নম্বর কক্ষে প্রায় প্রতি রাতেই মদের আড্ডা বসতো। কক্ষটিতে বিচার সালিশ করতো। তাদের ভয়ে কেউ প্রতিবাদও করেনি।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ওবায়দুর রহমান বলেন, সোমবার আবরারের বাবা বাদি হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]