• প্রচ্ছদ » শেষ পাতা » আবরার হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ নোয়াখালীতে পুলিশের লাঠিচার্জে আহত ৮


আবরার হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ নোয়াখালীতে পুলিশের লাঠিচার্জে আহত ৮

আমাদের নতুন সময় : 09/10/2019


মুরাদ হাসান : কর্মসূচিগুলোতে শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়। এসব কর্মসূচিতে হত্যাকা-ে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়।
চট্টগ্রাম : মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা পাঁচ দফা দাবি পেশ করেন। মঙ্গলবার বিকালে চট্টগ্রামের ষোলশহর স্টেশন চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও চট্টগ্রাম কলেজ, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়, মহসিন কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগদান করেন।
খুলনা : মহানগরীর শিববাড়ী মোড়ে গতকাল দুপুরে ‘আগুয়ান-৭১’ নামের একটি সংগঠনের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে।এ সময় শিক্ষার্থীরা বাক স্বাধীনতার দাবিসহ আবরার হত্যার প্রতিবাদে বিভিন্ন স্লোগান খচিত প্ল্যাকার্ড বহন করে। কেউ কেউ প্রতিকী আবরার সেজে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন কর্মসূচিতে শিক্ষার্থীরা অবিলম্বে আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও ভবিষ্যতে আর কোনো আবরারকে যেনো এমন নির্মমতার শিকার হতে না হয় সে দাবি জানায়।
রাজশাহী : আবরার হত্যার বিচার চেয়ে মহাসড়ক অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বলে জানিয়েছেন প্রতিনিধি রাশেদ রাজন ও আবুবকর। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের সড়ক প্রদক্ষিণ করে। পরে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটে।
নোয়াখালী: প্রতিনিধি মাহবুবুর রহমান ও অহিদ মুকুল জানান, নোয়াখালী টাউন হল মোড়ে সকালে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করতে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করতে গেলে আহত হয় ৮ শিক্ষার্থী। শিক্ষার্থীরা বলেন, তারা টাউন হল মোড়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চেয়েছিলেন। কিন্তু সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ এবং ধাওয়া করে সেখান থেকে তাড়িয়ে দেয়। এরপর বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয় পুলিশ। পরে তারা বাধা উপেক্ষা করেই প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করেছেন। সুধারাম থানার ওসি নবীন হোসেন জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কর্মসূচি ঠিক নয় বিধায় তাদের বাধা দেয়া হয়েছে।
পটুয়াখালী : মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী সরকারি কলেজের প্রধান ফটকে সর্বস্তরের শিক্ষার্থী’র ব্যানারে আয?োজিত এই কর্মসূচিতে পটুয়াখালী সরকারি কলেজসহ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মানববন্ধনে ছাত্র প্রতিনিধিরা দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস বন্ধ করার পাশপাশি শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।
ময়মনসিংহ : আবরার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ময়মনসিংহের প্রগতিশীল ছাত্রজোট। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বলে জানিয়েছেন প্রতিনিধি জাকারিয়া তারেক।
বরিশাল : মঙ্গলবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রট ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ব্যানারে এবং বিএম কলেজের সামনে শিক্ষার্থীদের ব্যানারে পৃথক এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সিলেট : আবরার হত্যার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১২টায় নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]