• প্রচ্ছদ » » একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কীভাবে আরেক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করতে পারে?


একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কীভাবে আরেক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করতে পারে?

আমাদের নতুন সময় : 09/10/2019

শহীদ উল্লাহ : একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কীভাবে আরেক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করতে পারে? সেটি আবার বুয়েটে। এমন ঘটনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগে অনেক ঘটেছে। কিন্তু বর্তমানে সেটি প্রায় কল্পনাতীত। কিন্তু বুয়েটের এই হত্যাকাÐ বিনা মেঘে বর্জ্রপাত। একজন শিক্ষার্থীকে বুয়েট পর্যন্ত তৈরি করতে একটি পরিবারে কতো স্বপ্ন, কতো অর্থ, কতো শ্রম সেটি একটি প্রশ্ন। আরেকটি প্রশ্ন এই হত্যাকাÐ যারা ঘটালো তাদের জীবন, যৌবন, পড়াশুনা সবই হয়তো শেষ।
বুয়েটের শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার অভিযোগ সরাসরি ছাত্রলীগের দিকে। অবস্থাদৃষ্টে সেটিই সত্য মনে হচ্ছে। এখানে অভিযোগ হিসাবে বলা হচ্ছে শিবির সংশ্লিষ্টতা। ছাত্রলীগের রাজনৈতিক কলা কৌশল, রাজনৈতিক ধরণ আমার তেমন পছন্দ না। কারণ এখানে মেধা, বুদ্ধিবৃত্তিক চর্চা শূন্য। এখানে পেশীশক্তি, মহড়া, লাঠিয়াল বাহিনী, মাফিয়া, সিন্ডিকেট কালচার চলমান। এটি একটি ভয়ানক ত্রæটিপূর্ণ সিস্টেম। এই সিস্টেমে আপনি যাকেই প্রবেশ করাবেন সেই এই সকল চক্রে ঘুরতে থাকবে। এই সিস্টেমের পরিবর্তন না করতে পারলে এই সকল আত্মঘাতী কর্মকাÐ নিত্য মোকাবেলা করতে হবে!
বুয়েটের আবরার ফাহাদ হত্যাকাÐের তীব্র নিন্দা প্রকাশ করছি, এই হত্যাকাÐের সাথে সংশ্লিষ্টদেরকে আইনের আওতায় আনা হোক। আগেও বলেছি, আবারও বলছি ছাত্রলীগের রাজনীতিকে মেধা, বুদ্ধিবৃত্তিক চর্চার দিকে নিয়ে না আসতে পারলে ভবিষ্যত অন্ধকার। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]