প্রধানমন্ত্রীর কাছে একটা খোলা চিঠি

আমাদের নতুন সময় : 09/10/2019

আবীর শ্রেষ্ঠ, ফেসবুক থেকে : কী বলে সম্বোধন করবো? মাননীয় প্রধানমন্ত্রী নাকি বঙ্গবন্ধুর কন্যা নাকি শেখ রাসেলের হাসু আপা? ‘ভেজা পালক’ শিরোনামে একটা গল্প লিখে রেখেছিলাম সিনেমা করবো বলে। আপনাকে নিয়ে করা প্রামাণ্যচিত্রের একটা এনজি শটের অনুপ্রেরণায় গল্পটার জন্ম। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কোনো আয়োজনে কিংবা অনুদানে জমা দিইনি এর চিত্রনাট্য। যদি সম্ভব হয় নিজস্ব অর্থায়নে পর্দায় প্রাণ পাবে ‘ভেজা পালক’। কারণ আপনাকে খুশী করে আপনার সুনজরে আসা কিংবা উচ্চপদ বা রাজনৈতিক কোনো আকাঙ্খায় এই গল্পের জন্ম হয়নি। ৩২ নম্বরের কবুতরগুলো আর ওদের রাজকুমার ‘রাসেল’ মহাকাব্যের শেষ সংলাপ থেকে এর জন্ম। ‘আমাকে হাসু আপার কাছে পাঠিয়ে দিন’- এই আর্তনাদ আপনার জায়গায় দাঁড়িয়ে উপলব্ধি করার ফসল এই গল্প।
গল্পের শেষ দৃশ্যে আপনি হাস্যজ্বল মুখে একাকী বসে আছেন পিতার সমাধিতে, চারিদিকে অসংখ্য কবুতর। স্বপ্ন দৃশ্য। মেটাফোরিক। বিজ্ঞজনেরা বলবেন- মন্তাজের কি দারুণ ব্যবহার!
থাক, আমার স্বপ্ন না হয় স্বপ্ন হয়েই থাক। আপনি বরং মাত্র অল্প কটা অমানুষের বিচার করেন, প্রকাশ্যে অথবা গোপনে। যেভাবে পারেন করেন। সবার যেনো মনে থাকে। আর যদি পারেন কুষ্টিয়ায় গিয়ে বার বার মূর্ছা যাওয়া মা’কে একবার শক্ত ক’রে জড়িয়ে ধরেন।
আর কী চাই? আর ঐ যে ১১ জন কিংবা ১১ হাজার, ফেলে দিন নর্দমায়। ১১ লাখ ঠিক দাঁড়িয়ে যাবে আপনার পাশে শ্রদ্ধায় ভালোবাসায়…




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]