• প্রচ্ছদ » শেষ পাতা » মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রে ভয়ংকর, বললেন মেনন


মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রে ভয়ংকর, বললেন মেনন

আমাদের নতুন সময় : 09/10/2019

রফিক আহমেদ : আমাদের দেশসহ সারা বিশে^ গণতান্ত্রিক ব্যবস্থা অনেকখানি সংকুচিত। এর সাথে অসহিষ্ণুতা যোগ হওয়ায় তা আরও বিভষিকাময় হয়েছে। এটা শিশুদের মনে বিরূপ প্রভাবও ফেলছে। গতকাল মঙ্গলবার সকালে শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে সুবিধাবঞ্চিত ছেলে মেয়েদের জন্য পরিচালিত ‘দীপশিখা’ স্কুলে আয়োজিত এক মনোজ্ঞ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মেনন বলেন, বাংলাদেশকে শিশুদের জন্য বাসযোগ্য করতে হলে তাদের জন্য সবধরণের সুযোগ অবারিত করতে হবে। শিশুকাল থেকে তাদের উদার মানসকাঠামো গড়ে দিতে হবে যাতে তারা অন্যের মতকে সম্মান করতে শেখে। শিশুর শৈশব তাকে ফিরিয়ে দিতে হবে। ঢাকার গুলবাগে স্থাপিত স্কুলটি প্রতিষ্ঠা করেন বেগম সুফিয়া কামাল ও সাবেক জাতীয় অধ্যাপক সুলতানা সরওয়াত জামান।
সংসদ সদস্য লুৎফুন নেসা খান বিউটি বলেন, এসব ছেলে মেয়েদের জন্য পাড়ার মধ্যেই একটু খেলার স্থান হলে তাদের পথে পথে ঘুরতে হোত না। তিনি বুয়েটের ছাত্র আবরারের হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।
বিশেষ অতিথির বক্তৃতায় স্থানীয় কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার রাস্তায় পানিবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দেন।
অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ব্র্যাক ব্যাংকের ডি এমডি ও কর্মকর্তারা। অনুষ্ঠানে বাচ্চারা ‘ভালবাসার আলো’ নামে একটি ছোট নাটিকা প্রদর্শন করে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]