• প্রচ্ছদ » শেষ পাতা » মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত


মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত

আমাদের নতুন সময় : 09/10/2019

 

জান্নাতুল পান্না : প্রাথমিক পর্যায়ে শহরাঞ্চলের সব শিক্ষা প্রতিষ্ঠানে এই ব্যবস্থা নিশ্চিত করা হবে। পর্যায়ক্রমে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে সিসিটিভির আওতায় আনা হবে। এছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা ব্যবস্থা দ্রুত নিশ্চিত করার সিদ্ধান্ত হয়েছে। শিক্ষকদের হাজিরা নিশ্চিত করা এবং শিক্ষার্থীসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তার নিশ্চিত করতে এই পরিকল্পনা নেয়া হয়েছে বলে মন্ত্রনালয় সূত্রে জানা যায়।
জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় এই বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। সভায় সিদ্ধান্ত নেয়া হয়, শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত উপস্থিতি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে যেসব প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা মেশিন নেই বিশেষ করে সে সব প্রতিষ্ঠানে দ্রুত হাজিরা মেশিন স্থাপন করতে হবে। আর শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে। বিশেষ করে শহরাঞ্চলের সব শিক্ষাপ্রতিষ্ঠানে এই দুই প্রযুক্তি যুক্ত করতে হবে। এটি বাস্তবায়ন করবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মাধ্যমিক-২ অনুবিভাগ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।
সমন্বয় সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন বলেন, সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানেই (মাধ্যমিক পর্যায়) সিসিটিভি ক্যামেরা স্থাপনের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আগে এর আওতায় নেয়া হবে। তবে এখানে আর্থিক বিষয় জড়িত। সরকারিভাবে অনুমোদনেরও বিষয় রয়েছে। সরকারের অনুমোদন পেলেই কার্যক্রম বাস্তবায়ন প্রক্রিয়া শুরু করা হবে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]