• প্রচ্ছদ » শেষ পাতা » সারাদেশে ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯০ হাজার ৫৪৫


সারাদেশে ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯০ হাজার ৫৪৫

আমাদের নতুন সময় : 09/10/2019

 

শাহীন খন্দকার : স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কণ্ট্রোল রুমের হিসাবে এ পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৯০ হাজার ৫৪৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৯৮৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের কণ্ট্রোল রুম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (৭ অক্টোবর সকাল ৮টা থেকে ৮ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন ভর্তি ২৬৭ জন, ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ২৭৮ জন। ঢাকায় নতুন ভর্তি ৬৩ জন, ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৭০ জন । ঢাকার বাইরে নতুন ভর্তি ২০৪ জন, ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ২০৮ জন ।
কন্ট্রোল রুম আরও জানায়, দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ৩১৬ জন। গতকাল এই সংখ্যা ছিল ১ হাজার ৩২৭ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪৮ জন, গতকাল ছিল ৪৫৫ জন। অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তি রোগী ৮৬৮ জন। সারা দেশে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৮% ।
বছরের শুরু থেকে এ পর্যন্ত ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪২ টি মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে, তন্মধ্যে আইইডিসিআর ১৩৬ জন মারা গেছে বলে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানানো হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ৮১ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে কমিটি।
এদিকে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে কমলা বেগম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ৭ টার দিকে তিনি মারা যান। নিহত কমলা বেগম কালীগঞ্জ উপজেলার বড় শিমলা গ্রামের রুবেল হোসেনের স্ত্রী।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুসাইন শাফায়েত জানান, রবিবার সন্ধ্যায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন কমলা বেগম। সোমবার রাত সাড়ে ৭ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি আরও জানান, এ পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন। বর্তমানে হাসপাতালে পাঁচজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]