• প্রচ্ছদ » সর্বশেষ » হৃদরোগ ইনস্টিটিউটে সিসিইউতে যুবলীগ নেতা সম্রাট বিদেশে চিকিৎসা দেয়ার দাবি তার আইনজীবীর


হৃদরোগ ইনস্টিটিউটে সিসিইউতে যুবলীগ নেতা সম্রাট বিদেশে চিকিৎসা দেয়ার দাবি তার আইনজীবীর

আমাদের নতুন সময় : 09/10/2019

ইসমাঈল ইমু : ছয় মাসের দন্ডপ্রাপ্ত যুবলীগ থেকে বহিষ্কৃত ইসমাইল চৌধুরী স¤্রাটকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট। তবে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে কি না, তা আজ বুধবার সকালে বোর্ড মিডিং শেষে জানানো হবে। তার অবস্থা ভাল এবং স্থিতিশীল। মঙ্গলবার বেলা তিনটায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক ডা. আফজালুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান।
তিনি বলেন, তার সুচিকিৎসার জন্য সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। জরুরী কিছু পরীক্ষার রিপোর্ট আমরা পেয়েছি, সেগুলো ভাল। তবুও তাকে ২৪ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখতে হচ্ছে। কারণ যেকোনো হৃদরোগের রোগী আসলে পর্যবেক্ষণে রাখা হয়।

স¤্রাটকে ছাড়পত্র কখন দেয়া হতে পারে জানতে চাইলে ডা. আফজালুর বলেন, তার চিকিৎসার কোনো অবহেলা করা হচ্ছে না। আজকে ছুটির দিন সত্ত্বেও চিকিৎসকরা সময় দিচ্ছেন। মেডিকেল বোর্ডে সবকিছু বিবেচনায় সিদ্ধান্ত নেয়া হবে, তার চিকিৎসা চলবে নাকি ডিসচার্জ করা হবে।

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের সূর্যমুখী সেলে থাকা অবস্থায় গতকাল সকাল ৭টার দিকে স¤্রাটের প্রেসার খুব কমে যায়। পরে মাইক্রোবাসযোগে কারারক্ষীদের প্রহরায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগের চিকিৎসক নতুন ভবনের তিনতলায় করোনারি কেয়ার ইউনিট -সিসিইউতে রেফার করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা রোগীর সঙ্গে কথা বলেন এবং প্রাথমিক চিকিৎসা দেন। সেখানে তার অবস্থার অবনতি হলে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সিসিইউতে নেয়া হয়।
এদিকে স¤্রাটকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন তার আইনজীবীরা। তারা বলছেন, স¤্রাটের শারীরিক অবস্থা সংকটাপন্ন। তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো প্রয়োজন। সকালে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) চিকিৎসাধীন স¤্রাটকে দেখতে এসে তারা সাংবাদিকদের এ কথা বলেন।
স¤্রাটের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোর প্রধান আইনজীবী হিসেবে আদালতে লড়বেন আওয়ামী যুবলীগের আইন সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা। তিনি সাংবাদিকদের বলেন, আমরা আমাদের ক্লায়েন্ট ইসমাইল চৌধুরী স¤্রাটকে দেখতে এসেছিলাম। কিন্তু দেখতে দেওয়া হয়নি। তিনি বলেন, গত ১০ সেপ্টেম্বর তার হার্টে পেসমেকার লাগানোর জন্য দেশের বাইরে যাওয়ার কথা ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ১৪ সেপ্টেম্বর একটি অনুষ্ঠান থাকায় তিনি যেতে পারেননি।
এই আইনজীবী আরও বলেন, গত ৭ অক্টোবর আমরা তার সঙ্গে দেখা করতে জেলগেটে অনেক প্রসিডিউর মেইনটেইন করে তার সঙ্গে দেখা করি। আমরা দেখতে পেয়েছি, তার শারীরিক কন্ডিশন ভীষণ খারাপ ছিল। দূর থেকেই তিনি বলছিলেন, তার বুকে ব্যথা। তিনি খুবই অসুস্থ। হীরা বলেন, তিনি (স¤্রাট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি করেছেন, তাকে উন্নত চিকিৎসার জন্য যেন দেশের বাইরে পাঠানো হয়। তিনি সবসময় দেশের বাইরে চিকিৎসা নিয়েছেন। আমরাও দাবি করছি, তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়া হোক। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]