• প্রচ্ছদ » শেষ পাতা » ৫০০ দুর্নীতিগ্রস্ত পাকিস্তানিকে যদি জেলে পাঠাতে পারতাম আক্ষেপ ইমরানের


৫০০ দুর্নীতিগ্রস্ত পাকিস্তানিকে যদি জেলে পাঠাতে পারতাম আক্ষেপ ইমরানের

আমাদের নতুন সময় : 09/10/2019

 

রাশিদ রিয়াজ : পাকিস্তানে দুর্নীতি দমনে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং’র পথ অনুসরণ করতে চান ইমরান খান। তিনি মঙ্গলবার বেইজিংয়ে আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক সম্মেলনে দেওয়া ভাষণে আক্ষেপ করে বলেছেন, তিনি যদি চীনা প্রেসিডেন্ট শিন জিনপিংয়ের উদাহরণ অনুসরণ করে ৫০০ দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে পাকিস্তানের জেলে পাঠাতে পারতেন।
ইমরান খান আরও বলেন, তিনি শুনেছেন গত পাঁচ বছরে চীনে মন্ত্রী পর্যায়ের প্রায় চারশ’ ব্যক্তির দুর্নীতি প্রমাণিত হয়েছে এবং তাদেরকে জেলে পাঠানো হয়েছে। পাকিস্তানে বিনিয়োগের ক্ষেত্রে দুর্নীতি একটি বড় বাধা বলে তিনি মন্তব্য করেন।
অর্থনৈতিক সম্পর্ক জোরদার ও কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করতে তিন দিনের চীন সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত এক বছরে চীনে এটি তার তৃতীয় সফর। চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠকে বসেন।
পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, ইমরান খানের চীন সফরের মধ্যদিয়ে দু’পক্ষের মধ্যে অর্থনৈতিক, কৌশলগত সম্পর্ক এবং বিনিয়োগের ভিত আরও মজবুত হবে। দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি জম্মু-কাশ্মীরের উদ্ভূত পরিস্থিতি নিয়েও ইমরান খান মতবিনিময় করবেন। কাশ্মীর ইস্যুতে উত্তেজনায় চীন ইসলামাবাদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এ ছাড়া, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে সেখানেও সমর্থন অব্যাহত রেখেছে বেইজিং। সিনহুয়া




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]