• প্রচ্ছদ » প্রথম পাতা » আবরার হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ, জাবিতে ছাত্রলীগের ধাওয়া


আবরার হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ, জাবিতে ছাত্রলীগের ধাওয়া

আমাদের নতুন সময় : 10/10/2019

 

মুরাদ হাসান: আবরার হত্যাকা-ের প্রতিবাদে গতকালও দেশের বিভিন্ন এলাকায় বিক্ষোভ হয়েছে। হত্যাকারীদের উপযুক্ত শাস্তি দাবি করে বিক্ষোভ মিছিল, মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
সাভার : বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা-কর্মীরা। বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশ’র পাদদেশে বিক্ষোভ পরবর্তী সমাবেশে ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাঠাগার বিষয়ক সম্পাদক মাহবুবুল হক রাফার নেতৃত্বে এই ধাওয়া দেন নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলের ব্যানার কেড়ে নেয়ার চেষ্টাও করেন রাফা। পরে ছাত্রদলের নেতা-কর্মীরা দৌঁড়ে ক্যাম্পাস ছাড়েন।
এর আগে ছাত্রদলের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফার ছাত্রদলের নেতা-কর্মীদের সঙ্গে প্রথমে বাকবিতন্ডা ও পরে ধাওয়া করেন।
সমাবেশে জাবি শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা বলেন, আমরা আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা জানাই এবং এই হত্যার সঙ্গে যারা জড়িত সেসব হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তিও দাবি করেন। ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক মাহবুবুল হক রাফা বলেন, এটা কোন সাংগঠনিক সিদ্ধান্ত ছিল না, সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগ। আমি রিকশা করে যাওয়ার সময় তাদের দেখে কয়েকটা হাঁক দিই। তখন তাদের কয়েকজন পালাতে থাকে। পরে বাকিদের সাথে কথা বিনিময় হয়। তখন তারা ক্যাম্পাস ছাড়তে শুরু করে। আবার, তারা যখন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে যাচ্ছিল না তখন আমি একটি গাছের গুঁড়ি নিয়ে ধাওয়া করি।
সাভারে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। প্রতিনিধি এম এ হালিম ও ইমদাদুল হক জানান, বুধবার দুপুরে সচেতন ছাত্র সমাজের ব্যানারে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা
গোপালগঞ্জ : হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন বলে জানিয়েছেন প্রতিনিধি সাবেত আহমেদ। বুধবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের একটু সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে হাতে হাত ধরে ঘন্টাব্যাপি ওই মানববন্ধনে অংশ নেন গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
মুন্সিগঞ্জ : জেলা প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২পর্যন্ত ঘন্টা ব্যাপি ছাত্র-জনতা ও ন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টারসের আয়োজনে একর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রতিনিধি আরাফাত উজ্জমানান জানান, এতে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেয়।
পাবনা : বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পাবনায় বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে ছাত্রদলের নেতাকর্মীরা।
বুধবার দুপুরে শহরের বাংলাদেশ ঈদগাহ মাঠ থেকে এক মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রতিনিধি আবুল কালাম ও মিজান তানজিল জানান, মিছিলকারীরা হত্যাকা-ে জড়িতদের কঠোর শাস্তির দাবি করেন।
জামালপুর: বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে ও হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জামালপুরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
জামালপুর থেকে শরিফুল ঝোকন ও খাদেমুল বাবুল জানান, বুধবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আবরার হত্যার প্রতিবাদে শহরের স্টেশন রোডে বিক্ষোভ মিছিল করে জেলা ছাত্রদল। পরে সেখানে বিএনপি কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করে তারা।
লক্ষ্মীপুর : বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রদল। জহিরুল ইসলামের পাঠানো তথ্যে জানা যায, এ হত্যাকা-ের প্রতিবাদে বুধবার সকালে পৌর শহরের চকবাজার মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সম্পাদনা : টিএম হুদা, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]