আবরার হত্যায় গ্রেপ্তার তিনজন রিমান্ডে, আরো একজন আটক

আমাদের নতুন সময় : 10/10/2019

 

মাসুদ আলম ও মামুন খান : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত আরও তিন শিক্ষার্থীকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন। বুধবার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওহিদুজ্জামান আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেন। শুনানি শেষে ঢাকার হানগর হাকিম তোফাজ্জাল হোসেন এই আদেশ দেন। এর আগে মঙ্গলবার একই মামলায় গ্রেপ্তার অপর ১০ আসামিকে পাঁচ দিনের রিমান্ড নিয়েছে ডিবি পুলিশ।
এদিকে, আবরার হত্যাকা-ে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে শাখাওয়াত ইকবাল অভি নামে এক শিক্ষার্থীকে আটক করেছে ঢাকা মহানগর দক্ষিণ গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ডিবি দক্ষিণ বিভাগের (লালবাগ জোন) এডিসি খন্দকার আরাফাত লেনিন বলেন, আবরার হত্যা মামলায় ১৯ জনের মধ্যে অভির নাম নেই। তবে আবরারের সঙ্গেই বুয়েটে একই বিষয়ে একই ব্যাচে পড়ে অভি। হত্যাকা-ের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।
রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, আবরারকে পরিকল্পিতভাবেই নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ সদস্যদের হলের ভেতরে ঢুকতে দেননি আসামিরা। নৃশংস এই হত্যাকা-ের সঙ্গে আর যারা জড়িত তাদের গ্রেপ্তার করার জন্য এই তিন আসামি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। তিন আসামির মধ্যে দু’জনের পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]