আবরার হত্যায় সর্বোচ্চ শাস্তি চান আ. লীগ ও বিএনপির আইনজীবীরা

আমাদের নতুন সময় : 10/10/2019

নূর মোহাম্মদ : বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যায় জড়িতদের দ্রুত বিচার নিষ্পত্তি করে শাস্তি কার্যকরের দাবি জানিয়েছে আওয়ামী লীগ ও বিএনপির আইনজীবীরা। গতকাল বুধবার সুপ্রিম কোর্টে পৃথক সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে এমন দাবি করেছেন তারা। বারের সভাপতির সঙ্গে আওয়ামী লীগের আইনজীবীরা উপস্থিত ছিলেন।
আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে বারের সভাপতি এম আমিন উদ্দিন বলেন, এই হত্যাকা-ের বিচার নিয়ে কোনো রাজনীতি যেন না হয়। আবরারকে এভাবে যারা পিটিয়ে হত্যা করেছে তারা মানুষ নয়। কারণ, কোনো মানুষ এভাবে নির্মমভাবে কাউকে পিটিয়ে হত্যা করতে পারে না। এ ঘটনায় সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আইনজীবী সমিতি পাশে থাকবে।
বারের সভাপতি বলেন, আমি মনে করি দুষ্কৃতিকারীদের কোন দল নেই, পরিচয় নেই। তাদের একমাত্র পরিচয় হচ্ছে তারা দুষ্কৃতিকারী। সেই দুষ্কৃতিকারীরা আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। সেই হত্যার তীব্র নিন্দা জানাই। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সকল ধরনের অপরাধ নির্যাতনের বিরুদ্ধে। এই ঘটনায় যারা দায়ী তাদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।
সভাপতির পর একইস্থানে পৃথক সংবাদ সম্মেলনে বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলো একটি নির্দিষ্ট ছাত্র সংগঠনের কাছে জিম্মি। একটির পর একটি হত্যাকা- সংগঠিত হচ্ছে, কিন্তু কোনটিরই বিচার হচ্ছে না। প্রথমে লোক দেখানো কিছু লোক গ্রেফতার হলেও প্রকৃত আসামিরা থেকে যাচ্ছে পর্দার অন্তরালে। পরবর্তীতে আর খবর থাকেনা।
তিনি বলেন, সারাদেশে চাঁদাবাজ, টেন্ডারবাজ, দুর্নীতিপরায়ন ছাত্র নামধারী একটি ছাত্র সংগঠনের নেতাকর্মীদের অপরাধের সীমা ছাড়িয়ে গেছে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকা- কোন ভাবেই মেনে নেয়া যায়না। এসময় বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের ঘোষিত ১০ দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেন তিনি।
এদিকে আবরার হত্যার ঘটনায় দ্রুত বিচার নিশ্চিত করার দাবিতে সুপ্রিম কোর্টে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এতে বক্তব্য রাখেন ফোরামের নতুন আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন। তিনি ঘটনার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় এনে দ্রুত বিচার শেষ করে সাজা কার্যকরের দাবি করেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]